adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইতিহাস মাথায় রাখছেন না পাকিস্তানের অধিনায়ক, নতুন রেকর্ডের লক্ষ্যে নামবে তার দল

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের ইতিহাসে এখনও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। অতীত নিয়ে চর্চা চলছে সর্বত্র। কেন বিশ্বমঞ্চে ভারতের সামনে গুটিয়ে যায় পাকিস্তান? উত্তরের খোঁজ চলছে। তবে বর্তমান পাকিস্তান দল সম্পূর্ণ আলাদা। অতীত নিয়ে পড়ে থাকা একেবারেই না-পছন্দ পাক অধিনায়কের। আগের পাকিস্তান দলের রেজাল্ট নিয়ে মাথা ঘামাতে চান না। ফোকাস একমাত্র নিজেদের দলে। দেশীয় সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এমনই জানালেন বাবর আজম।

পাক নেতার দাবি, বড় ইভেন্টে নামার আগে দলের মনোবলই সর্বস্ব। বাবর আজম বলেন, বড় টুর্নামেন্টে নামার আগে আত্মবিশ্বাস সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের এই পাকিস্তান দলে সেটা রয়েছে। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের পুরনো রেজাল্ট নিয়ে আমরা ভাবছি না। আগের প্রজন্ম নিয়ে মাথা ঘামাতে চাই না। আমরা নিজেদের সেরাটা দেবো। প্রথম ম্যাচেই বিরাট চ্যালেঞ্জ। বিশ্বকাপের শুরুতে ভারতের বিরুদ্ধে খেলা যে খুব চাপের সেটা স্বীকার করে নেন পাকিস্তান অধিনায়ক।

তবে জানিয়ে দিলেন, সেই চাপ কাটানোর প্রস্তুতিও চলছে জোরকদমে। বাবর বলেন, ভারতের বিরুদ্ধে খেলা সবসময়ই বাড়তি চাপ। আমাদের ফোকাস ধরে রাখতে হবে। আমরা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলার চেষ্টা করব। নির্দিষ্ট দিনে যে দল ভাল খেলবে, তারাই জিতবে। আসল খেলাটা মাইন্ডসেটের। এইরকম উত্তেজক ম্যাচে চাপ সামলানোই আসল চ্যালেঞ্জ।

সদ্য আইপিএল খেলায় কোহলিদের অনেকেই ফেভারিট ধরছেন। কিন্তু বিশ্বকাপের আর পাঁচটা দলের থেকে পাকিস্তান কিছুটা আলাদা। পাক ক্রিকেটারদের হোমগ্রাউন্ড ছিল আরব আমিরাত। বাবর জানান, তিনি নিজের ক্রিকেট কেরিয়ারের অধিকাংশ সময় মরুশহরে কাটিয়েছেন। পরিবেশ, পরিস্থিতি, উইকেট সবকিছু সম্বন্ধে ওয়াকিবহাল। শুধু তিনিই নন, গোটা টিম দুবাইয়ের পরিবেশের সঙ্গে পরিচিত। তাই রোববার বাইশ গজের মহাযুদ্ধ সমানে সমানে হবে বলেই ধারণা ক্রিকেট বোদ্ধাদের। – আজকাল,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া