adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিজয়া দশমী আজ

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দুর্গাপূজার শুভ বিজয়া দশমী আজ। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ৮টা ২৪ মিনিটে শুরু হয় দশমীবিহিত পূজা। পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে জুমার নামাজের পর প্রতিমা বিসর্জনের জন্য আহ্বান জানানো হয়েছে।

দশমীর আনুষ্ঠিকতা শেষে এবার দোলায় চড়ে বিদায় নিবেন দুর্গাদেবী। বিষাদের সুর থাকলেও ভক্তদের আশা, স্বামীর গৃহে যাবার আগে পৃথিবীকে রোগ শোক মুক্ত করবেন দেবী।

একদিকে বিদায়ের সুর, অন্যদিকে উৎসবের আমেজ। ঢাকেশ্বরী মন্দির, রামকৃষ্ণ মিশন, তাঁতী বাজার, শাঁখারী বাজার, স্বামীবাগসহ বিভিন্ন মণ্ডপে চলবে আবির উৎসব। দেয়া হবে দর্পণ ঘট বিসর্জন। রাজধানীতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং মহানগর সার্বজনীন পূজা কমিটির যৌথ উদ্যোগে বিজয়া শোভাযাত্রা শেষে বুড়িগঙ্গা নদীতে প্রতিমা বিসর্জন দেয়া হবে।

এদিকে, সারাদেশে পুজামণ্ডপের নিরাপত্তা ও যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এরইমধ্যে দেশের ২২ জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন ডিএমপি কমিশনার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া