adv
২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় প্রথমবার বাংলাদেশি অভিনেত্রীর সেরা মনোনয়ন

বিনােদন ডেস্ক : বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন এবার অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন। এই প্রথম মর্দাদাপূর্ণ আসরে জায়গা পেলেন কোনো বাংলাদেশি অভিনেত্রী।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে এই মনোনয়ন পেয়েছেন অভিনেত্রী। আজ বুধবার (১৩ অক্টোবর) এবারের আয়োজনে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে পুরস্কার কর্তৃপক্ষ।
তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

এ প্রসঙ্গে বাঁধন বলেন, “অবশ্যই বিষয়টি আনন্দের ও গৌরবের যে বাংলাদেশের কোন অভিনেত্রী মনোনয়ন পেয়েছে এবং সেটা আমি। জীবনের প্রথম যেহেতু তাই সারাজীবন এটা লেখা থাকবে স্মৃতির পাতায়। আপনি দেখেছেন যাদের সঙ্গে আসলে মনোনয়ন পেয়েছি সেটাই অনেক বড় ব্যাপার। তবে এটার কৃতিত্ব অবশ্যই আমি আব্দুল্লাহ মোহাম্মদ সাদকে দিতে চাই এবং আমি মনে করি মনোনয়নটা আসলে সেই পেয়েছে। কারণ অভিনয়ের ব্যাপারটা আসলে সেই করেছে।’

তিনি আরও বলেন, “এই সিনেমার জন্য যেহেতু আমি অন্য অনেক কাজ করিনি, এ জন্য আমাকে অনেক কথা শুনতে হয়েছে। আমি শুধু পরিশ্রম করেছি, সততার সঙ্গে তাকে বিশ্বাস করেছি আর ধৈর্য নিয়ে শুধু অপেক্ষা করেছি। যেহেতু আমার প্রাতিষ্ঠানিক কোন অভিনয় শিক্ষা নেই। আমি জানি না ভালো অভিনেত্রী আর খারাপ অভিনেত্রী কি! তাই আমি মনে করি একজন নির্মাতার কৃতিত্ব একজন অভিনয় শিল্পী গড়ে তোলা। এটা আমার সৌভাগ্য বলতে পারেন যে আমি একজন আব্দুল্লাহ মোহাম্মদ সাদের মতো নির্মাতার সঙ্গে কাজ করেছি।”

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, ও ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

জানা গেছে, ১৪তম এশিয়া-প্যাসিফিক অ্যাওয়ার্ডসের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে। এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে পুরস্কারের জন্য।

উল্লেখ্য, এর আগে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছিল ‘রেহান মরিয়ম নূর’ সিনেমাটি। প্রিমিয়ারে প্রশংসাও পেয়েছিল ঢের। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারেননি সংশ্লিষ্টরা। এবার কেবল অভিনেত্রী হিসেবে বাঁধন কোনো বড় আসরে মনোনীত হয়েছেন। উচ্ছ্বাস প্রকাশ করে অভিনেত্রী জানিয়েছেন, তিনি নয়, বরং এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন ‘রেহানা মরিয়ম নূর’।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া