adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালদ্বীপের কাছে হারলাে বাংলাদেশ

স্পাের্টস ডেস্ক : সাফ চ্যাম্পিয়নশীপের গুরুত্বপূর্ণ ম্যাচে স্বাগতিক মালদ্বীপের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে বাংলাদেশ। ফলে ২য় স্থানে থেকেই গ্রুপ পর্বের খেলা শেষ করতে হলো বাংলাদেশকে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলছিলো দুই দলই। আক্রমণ-পাল্টা আক্রমণ চলছিলো একদম শুরু থেকেই। প্রথমার্ধে বেশকবার গোলবারের সামনে বল আনলেও গোলবঞ্চিত থেকে যায় দুই দলই। প্রথমার্ধে যে স্পিরিট নিয়ে খেলছিলো বাংলাদেশ তাতে বেশ রোমাঞ্চকর ম্যাচই আশা করছিলেন বাংলাদেশি ফুটবলভক্তরা। কিন্তু, দ্বিতীয়ার্ধে সে স্পিরিট আর দেখা যায়নি অস্কার ব্রুজেনের শীষ্যদের।

দ্বিতীয়ার্ধের সূচনালগ্ন থেকেই এলোমেলো ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। ফলে সুযোগের সদব্যবহার শুরু করে স্বাগতিক মালদ্বীপ। ফলাফল আসে ৫৪ মিনিটের মাথায়। ডি বক্সের ভেতরে পাওয়া বলটিকে দর্শনীয় বাইসাইকেল কিকে বাংলাদেশের জালে জড়ান মালদ্বীপের লেফট উইঙ্গার হামজা মোহাম্মদ।

এরপর সফরকারীদের ওপর যেন আরও চেপে বসে স্বাগতিকরা। একের পর এক আক্রমণ চলতে থাকে বাংলাদেশের গোলপোস্ট অভিমুখে। অভিজ্ঞ আলী আশফাক ও হামজা মোহাম্মদদের মুহুর্মুহু আক্রমণে ব্যতিব্যস্ত হয়ে পড়ে বাংলাদেশের রক্ষণভাগ। গোল শোধ করতে জুয়েল রানা, সুমন রেজা ও মাহবুবুর রহমানকে সাবটিটিউট হিসেবে নামান ব্রুজেন। ফলে আবারও কিছুটা আক্রমণাত্মক খেলতে শুরু করে বাংলাদেশ। কিন্তু সাইজ হাসানকে সোহেল রানা ফাউল করলে পেনাল্টি পায় মালদ্বীপ। পেনাল্টি থেকে স্কোর করে গোল ব্যবধান বাড়ান অভিজ্ঞ আলী আশফাক।

এরপর আর ম্যাচে ফিরতে পারেননি বাংলাদেশের ফুটবলাররা। উপরন্তু, মেজাজ হারিয়ে ফাউল করায় হলুদ কার্ড দেখেছেন অধিনায়ক জামাল ভূঁইয়া। এছাড়াও পুর ম্যাচে বাংলাদেশ হলুদ কার্ড দেখেছে পাঁচটি। আর পুরো ম্যাচে একবারও মালদ্বীপের গোলরক্ষককে কোনো চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেনি বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া