adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ম্যাচ জিতেও মরগানের ২৪ লাখ, বাকিদের প্রত্যেকে ৬ লাখ রুপি জরিমানা গুনতে হলো

স্পোর্টস ডেস্ক : মুম্বাই ইন্ডিয়ানসকে ৭ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে কলকাতা নাইট রাইডার্স। বর্তমান চ্যাম্পিয়নদের করা ১৫৬ রানের জবাবে ভেঙ্কেটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠির ঝড়ে মাত্র ১৫.১ ওভারে ১৫৯ রান করে ফেলে দুইবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচ জয়ের পরেও পুরো দলকে শুনতে হলো দুঃসংবাদ। স্লো ওভার রেটের কারণে দলের অধিনায়ক ইয়ন মরগানকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। আর চলতি মৌসুমে এটি তাদের দ্বিতীয় বারের মতো স্লো ওভার রেটের ঘটনা। যে কারণে দ্বিগুণ জরিমানা গুনতে হয়েছে দলের অধিনায়ক ইয়ন মরগ্যানকে, পার পাননি অন্যরাও। এই ম্যাচে একাদশে থাকা বাকি ক্রিকেটারদের ম্যাচ ফির ২৫ শতাংশ র্অথাৎ ৬ লাখ রূপির চার ভাগের একভাগ জরিমানা গুনতে হবে।

আইপিএলের স্লো ওভার রেটের নীতিমালা মোতাবেক, একই মৌসুমে প্রথমবার স্লো ওভার রেটে ধরা পড়লে অধিনায়কের জরিমানা করা হয় ১২ লাখ। দ্বিতীয়বার হলে এর দ্বিগুণ অর্থাৎ ২৪ লাখ টাকা জরিমানা গুনতে হয়। যে নিয়ম থেকে পার পাননি মরগানও। সাধারণত টি-টোয়েন্টি ক্রিকেটে নির্ধারিত ২০ ওভার শেষ করার জন্য ইনিংসের মাঝে দুই বিরতিসহ মোট ৯০ মিনিট সময় বেধে দেওয়া থাকে।

এর বাইরে ৫-৭ মিনিট অতিরিক্ত সময় মেনে নেন ম্যাচ রেফারিরা। কিন্তু বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২০ ওভার শেষ করতে কলকাতার সময় লেগেছে প্রায় ১১৫ মিনিট। এ কারণেই মূলত শাস্তির মুখোমুখি হতে হলো অধিনায়ক মরগ্যান ও তার দলকে। – ক্রিকইনফো,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া