adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ক্রীড়া সাংবাদিক ও ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরী মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক : অধুনালুপ্ত ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমসের ক্রীড়া প্রতিবেদক, ক্রিকেটার গড়ার কারিগর ও বিশ্লেষক জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর সংবাদ বেলা ১১টায় জানান ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে তিনি সাংবাদিকদের বলেন, গত ১ সেপ্টেম্বর শ্বাসকষ্টের কারণে আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন জালাল আহমেদ। পরে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফেরেন। কিন্তু স্বাস্থ্যের অবনতি হলে ১৫ সেপ্টেম্বর আবার হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

দ্বিতীয় দফায় হাসপাতালে ভর্তি হওয়ার পর আর উন্নতি হয়নি। গত শুক্রবার থেকে রাখা হয় ভেন্টিলেশনে, ছিলেন আইসিইউতে। ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টে শেষ পর্যন্ত জীবনের লড়াইয়ে হেরে যান তিনি। গতকাল বাদ আসর আজিমপুর ইরাকি কবরস্থান সংলগ্ন মাঠে জালাল আহমেদের জানাজা অনুষ্ঠিত হয়। আজিমপুর কবরস্থানেই তাকে দাফন করা হয়েছে। এর আগে বিকাল ৩টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও তার জানাজা হয়।

জালাল আহমেদ বাংলাদেশের প্রথম ক্রিকেট কোচ হিসেবে নিয়েছেন উচ্চতর প্রশিক্ষণ। মোহামেডান, কলাবাগানসহ বেশ কয়েকটি দলের কোচ হিসেবে কাজ করেছেন। বেশ কয়েকবার কোচ ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেরও। আম্পায়ারিংও করেছেন তিনি। সত্তর দশকে জালাল আহমেদ ক্রিকেটার ছিলেন। কোচিং শুরু করেন আশির দশক থেকে।

এছাড়া তিনি ক্রিকেট নিয়ে সাংবাদিকতা করেছেন। দেশের ক্রীড়া সাংবাদিকদের মধ্যে অন্যতম লেখক জালাল আহমেদ। ইংরেজী এবং বাংলা দুই ভাষাতেই অসাধারণ দক্ষতা ছিলো তার। দেশের পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকও ছিলেন। বিপতœীক জালাল আহমেদ আজিমপুরে একটি ফ্ল্যাটে থাকতেন। দুই সন্তাই প্রবাসী।

তার মৃতুতে শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সংস্থা, ক্রীড়া লেখক সমিতিসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া