adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করােনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক : করোনায় বিশ্বব্যাপী দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। বৃহস্পতিবার সকালে প্রাপ্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত্যু মিছিলে সমগ্র বিশ্বে যোগ হয়েছে আরও প্র্রায় ১০ হাজার ১৬০ জনের নাম। যা আগের দিনের তুলনায় প্রায় ১৪০০ জন বেশি। এতে বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৬ লাখ ৭৩ হাজার ৪৮১ জনে।

একই সঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৯৯১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা প্রায় ৫২ হাজার বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৭৫৭ জনে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৪৫৮ জন এবং মারা গেছেন ২ হাজার ২৭০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২৪ লাখ ৭৯ হাজার ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬ লাখ ৮৫ হাজার ১৯ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকোর নাম। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১০৪৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৯২৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৫ লাখ ২৮ হাজার ৯৭২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৯ হাজার ১৫ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় ওপরের দিকেই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৭৯২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮৪১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭১ লাখ ৯৪ হাজার ৯২৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৪১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া