adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দ্রাবিড় ও সৌরভদের ধারে কাছেও নেই কোহলি-রোহিতরা, বললেন শেন ওয়ার্ন

স্পোর্টস ডেস্ক : ভারতের সর্বকালের সেরা ব্যাটসম্যানদের তালিকা করলে অবধারিতভাবে রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকারদের নাম থাকবে। তাদের সময়কে ধরা হয়ে থাকে ভারতের ক্রিকেটের ব্যাটসম্যানদের স্বর্ণ যুগ। যারা দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে রাজত্ব করেছেন।

এদিকে বর্তমান সময়ে ব্যাটিংয়ে দাপট দেখাচ্ছেন বিরাট কোহলি-রোহিত শর্মা-চেতেশ্বর পূজারারা। ভারতের ব্যাটিং ইউনিটকে বর্তমানে সেরাদের একটি ধরা হয়ে থাকে। তবে শেন ওয়ার্ন মনে করেন, ভারতের সেই যুগের ব্যাটিং লাইনআপের ধারে কাছেও নেই কোহলি-রোহিতরা।

ভারত বরাবরই ক্রিকেট বিশ্বকে বাঘা বাঘা সব ব্যাটসম্যান উপহার দিয়ে আসছে। সেই যুগের দ্রাবিড় বা শচীনরা যেমন বোলারদের শসন করেছে তেমনি সময়ের কোহলি, রোহিতরা দাপিয়ে বেড়াচ্ছেন বিশ্ব ক্রিকেট। যদিও দ্রাবিড়দের সময়ের মতো সেরা বোলিং লাইনআপ এখন খুব কমই রয়েছে।

ওয়ার্ন মনে করেন বর্তমান ভারত দলে প্রতিভাবান কিছু ব্যাটসম্যান আছে। তার মতে, কোহলি বিশ্বসেরাদের একজন। কিন্তু দল হিসেবে তারা দ্রাবিড়, টেন্ডুলকারদের সময়কার মতো শক্তিশালী নয়। তাই ভারতের বর্তমান ব্যাটিং লাইনাআপ সর্বকালের সেরা মানতে নারাজ অস্ট্রেলিয়ার সাবেক এই লেগ স্পিনার।

ভারতের ব্যাটিং লাইনআপ প্রসঙ্গে ওয়ার্ন বলেন, ‘ভারতের বর্তমান ব্যাটিং লাইনআপ দ্রাবিড়, গাঙ্গুলি, লক্ষণ, টেন্ডুলকার ও শেবাগের সময়ের আশেপাশেও নেই। বিরাট কোহলি ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন। কোহলি সব ফরম্যাটে বিশ্বসেরা ব্যাটসম্যান না হলেও এই পাঁচ কিংবদন্তী ব্যাটসম্যানের চেয়ে খুব একটা পিছিয়ে নেই। তারপরও বর্তমান ভারতীয় ব্যাটিং লাইনআপকে আপনি সেরা বলতে পারেন না।

ওয়ার্নের মতে কোহলি ও রোহিত দলের সেরাদের অন্যতম। তাদের পাশপাশি তিনি আলাদাভাবে উল্লেখ্য করেছেন ঋষভ পান্তের কথা। তার মতে এই তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ভারতের ভবিষ্যত তারকা। তিনি মনে করেন ব্যাটিংয়ের পাশাপাশি পেস ইউনিট ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। – হিন্দুস্তানটাইমস/ ক্রিকফ্রেঞ্জি,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া