adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

‘আমাকে সেক্সি মহিলা বলা হয়’

বিনােদন ডেস্ক : ভারতে বর্ণবিদ্বেষমূলক ঘটনা হরহামেশাই ঘটে। কখনো রঙ কালো হওয়ায় বিয়েতে প্রত্যাখ্যাত হতে হয় মেয়েদের, কখনো অপমানজনক মন্তব্যের শিকার হতে হচ্ছে কাউকে। বিশেষত ফিল্ম ও মডেলিংয়ের জগতে বহু দিন ধরেই এমন সমস্যার শিকার হয়ে এসেছেন কলাকুশলীরা। সম্প্রতি তেমন এক অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন অভিনেত্রী এষা গুপ্ত।

এষা প্রথম বলিউডে আত্মপ্রকাশ করেন ইমরান হাশমীর বিপরীতে ‘জান্নাত-২’ সিনেমায়। তারপর থেকে নিজের ছবির জন্য না হলেও, সাজ-পোশাক এবং রূপটানের জন্য মাঝে মাঝেই শিরোনামে উঠে এসেছেন তিনি। কিন্তু এই ইন্ডাস্ট্রিতে জায়গা করে নেওয়া সহজ ছিল না তার জন্য, বিশেষত নিজের গায়ের রঙের জন্য। গায়ের রঙ সামান্য চাপা হওয়ায় প্রথম থেকেই আলাদা করে রাখা হয়েছিল তাকে। তার অপরিচিত সহকর্মী অভিনেতারাও তাকে উপদেশ দিতেন ফরসা হওয়ার জন্য। একটি সাক্ষাৎকারে এষা অকপটে জানিয়েছেন যে এমন এক সময় ছিল যখন তার রূপটান শিল্পীরাও সচেতনভাবে চেষ্টা করতেন তার কালো রঙ ঢাকা দিতে। ‘সেক্সি’ বা লাস্যময়ী হিসেবে সহজেই তাকে দেগে দেওয়া হয়েছিল যেহেতু তার গায়ের রং কালো।

তার কথায়, ‘‘এমন কিছু মেকআপ আর্টিস্টও ছিল যারা আমাকে সব সময় ফরসা করতে চেষ্টা করত, এবং এর ফলে আমার গোটা শরীরকেই আলাদা করে রং করতে হতো, কারণ আমার মুখের রঙের সঙ্গে আমার গায়ের রঙ মিলত না।’ কালো হওয়ার জন্য তিনি আবার একই সঙ্গে যৌন আবেদনময়ী কারণ, তার কথায়, আমাদের দেশে ফরসা মানেই ‘পাশের বাড়ির মেয়ে এবং শরীফ (সৎ)’ কালো মানেই খারাপ বা লাস্যময়ী।

তবে এসবের জন্য থেমে থাকেনি তার কাজ, থেমে থাকেননি এষা। সদ্যই তাকে দেখা যাবে সৌমিক সেন পরিচালিত একটি থ্রিলার ওয়েব-সিরিজে। এই সিরিজে তার সঙ্গে অভিনয় করছেন মল্লিকা শেরাওয়াত। স্পষ্টতই, দমে যাওয়ার মেয়ে নন এষা। কালো? তা সে যতই কালো হোক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া