adv
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গ্রিজমানের জোড়া গোলে বিশ্বকাপ বাছাইয়ে জয়ে ফিরলো ফ্রান্স

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আগেভাগে বিদায় নেওয়ার পর বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচে হোঁচট। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ফ্রান্স অবশেষে খারাপ সময় পেছনে ফেলতে পারল। ফিনল্যান্ডকে হারিয়ে জয়ের পথে ফিরল বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে দিদিয়ে দেশমের দল। জোড়া গোল করে জয়ের নায়ক অঁতোয়ান গ্রিজমান। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের স্বাদ পেল তারা।

গোল হতে পারত আরও। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তা ও নিজেদের ব্যর্থতায় ব্যবধান বড় করতে পারেনি ফ্রান্স। ম্যাচে ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে ফরাসিরা গোলের উদ্দেশে শট নেয় ১৭টি, যার ৫টি লক্ষ্যে। ফিনল্যান্ড শটই নিতে পারে স্রেফ দুটি। ইউরোর গ্রুপ পর্বে প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে জয়ের পর পরের দুই রাউন্ডে হাঙ্গেরি ও পর্তুগালের সঙ্গে ড্র করে ফ্রান্স।

আর শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে হারের পর গত বুধবার প্রথম খেলতে নেমে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে পিছিয়ে পড়ে ১-১ ড্র করেছিল ফরাসিরা। এরপর শনিবার তারা একইভাবে একই ব্যবধানে ম্যাচ শেষ করে ইউক্রেনের বিপক্ষে। অবশেষে মিলল জয়ের স্বাদ।

৬ ম্যাচে ৩টি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ফ্রান্স। ৫ পয়েন্ট করে নিয়ে ইউক্রেন তিনে, ফিনল্যান্ড চারে আছে। পরের দুটি স্থানে থাকা বসনিয়া ও কাজাখস্তানের সমান ৩ পয়েন্ট করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া