adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো রেকর্ড গড়ে পর্তুগালকে জেতালেন

স্পোর্টস ডেস্ক : পেনাল্টি থেকে গোল করলেই ক্রিশ্চিয়ানো রোনালদোর ইতিহাস গড়া হয়ে যেতো। কিন্তু তার দুর্বল শটে সুযোগটা শুরুতেই হারালেন। সেই সঙ্গে পর্তুগাল পড়ে গেল হারের শঙ্কায়। দলের অতি প্রয়োজনের মুহূর্তে রোনালদো আবার জ্বলে উঠলেন। শেষ দিকে জোড়া গোল করে খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন অধিনায়ক। রোমাঞ্চকর লড়াইয়ে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে হারিয়ে দিল পর্তুগাল।

বিশ্বকাপ বাছাইয়ে বুধবার (২ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে পর্তুগিজরা। জন ইগানের গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে সাত মিনিটে গোল দুটি করেন রোনালদো।

এর মধ্য দিয়ে আলি দাইকে ছাপিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের করে নেন পর্তুগিজ মহাতারকা। এবারের বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে পর্তুগালের এটি তৃতীয় জয়। আর তিন ম্যাচ খেলে তিনটিতেই হারল রিপাবলিক অব আয়ারল্যান্ড।

আলি দাইকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রোনালদো পান ম্যাচের শুরুতেই। দল পায় পেনাল্টি, কিন্তু রোনালদোর দুর্বল স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গ্যাভিন বাজুনু। ডি-বক্সে ব্রুনো ফের্নান্দেস ফাউলের শিকার হলে পেনাল্টিটি পেয়েছিল পর্তুগাল।

জাতীয় দলের হয়ে সবশেষ সাত পেনাল্টি শটে এই প্রথম ব্যর্থ হলেন রোনালদো। এর আগে ব্যর্থ হয়েছিলেন ২০১৮ বিশ্বকাপে, ইরানের বিপক্ষে। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে পর্তুগাল। এক ম্যাচ কম খেলা সার্বিয়া ৭ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া