adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল দলে আরও ৯ জন

স্পোর্টস ডেস্ক : কোভিড-১৯ পরিস্থিতিতে আসন্ন আন্তর্জাতিক সূচিতে অনেক দেশের খেলোয়াড়কে ছাড়তে রাজি নয় প্রিমিয়ার লিগ ও লা লিগার ক্লাবগুলো। পরিস্থিতি বিবেচনায় আগামী মাসে হতে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচের জন্য পূর্বঘোষিত দলে নতুন ৯ জন খেলোয়াড় যোগ করেছে ব্রাজিল।

জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর এই সপ্তাহেই মাঠে ফিরতে যাচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আগামী ২ সেপ্টেম্বর তারা খেলবে চিলির মাঠে। এর তিন দিন পর দেখা হবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে। এরপর আগামী ৯ সেপ্টেম্বর ব্রাজিলিয়ানরা লড়বে পেরুর বিপক্ষে।

টোকিও অলিম্পিকসে সোনা জয়ী দলের ৬ জনকে নিয়ে গত ১৩ অগাস্ট ২৫ সদস্যের পূর্ণশক্তির স্কোয়াডই ঘোষণা করেছিলেন তিতে। শুক্রবার তার সঙ্গে আরও নতুন ৯ জনকে যোগ করেন তিনি। ডাক পেয়েছেন আন্তর্জাতিক ফুটবলে নতুন মুখ গোলরক্ষক এভেরসন, দুই ডিফেন্ডার সান্তোস ও মিরান্দা, তিন মিডফিল্ডার এদেনিলসন, মাতেউস নুনেস ও জের্সন এবং তিন ফরোয়ার্ড হাল্ক, ভিনিসিউস জুনিয়র ও মালকম।

করোনাভাইরাস মহামারীর কারণে যুক্তরাজ্য সরকারের লাল তালিকায় পড়েছে লাতিন আমেরিকার সব দেশ। এসব দেশ থেকে ফিরে বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকে। এতে লিগে পরের কয়েকটি ম্যাচে ওই খেলোয়াড়রা অনিশ্চিত হয়ে পড়বে। একারণে ক্লাবগুলো তাদের খেলোয়াড় ছাড়তে রাজি নয়। – রিওটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া