adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিশাল পুঁজির বিরুদ্ধে পূজারা ও কোহলির লড়াই

স্পোর্টস ডেস্ক : তৃতীয় দিনের শেষে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ছাড়তে পারে বিরাট কোহলির ভারত। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার জন্য যাদের কাঠগড়ায় তোলা হয়েছিল, তারাই শুক্রবার (২৭ আগস্ট) তৃতীয় দিনের শেষে ভারতের আশা বাঁচিয়ে রাখলেন। তবে চিন্তা এখনই শেষ হচ্ছে না।

তৃতীয় দিনের শেষে ভারত দুই উইকেটে ২১৫ রান সংগ্রহ করেছে। এখনো ১৩৯ রানে পিছিয়ে। ৯১ রানে অপরাজিত রয়েছেন চেতেশ্বর পূজারা। ক্যারিয়ারের ১৯তম টেস্ট সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে রয়েছেন তিনি। আর ৪৫ রানে অপরাজিত আছেন বিরাট কোহলি। তবে ভারতের হাতে ৮ উইকেট থাকলেও আচমকা ব্যাটিং ধস নামার প্রবণতা সবারই জানা। সব থেকে বড় কথা, খেলা এখনো দুদিন বাকি। ফলে স্কোর বোর্ডে বড় রানের লিড না থাকলে ম্যাচ জেতা বা ড্র করার কথা ভাবা মুশকিল।

ইংল্যান্ড ৮ উইকেটে ৪২৩ রান নিয়ে শুক্রবার তৃতীয় দিনের খেলা শুরু করেছিল। তবে ভারতীয় বোলারদের লক্ষ্যই ছিল যত দ্রুত সম্ভব শেষ দুই উইকেট তুলে নেওয়া। তিন ওভারের মধ্যেই সেই কাজে তারা সফল হন। ৪৩২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

এদিকে, প্রথম ইনিংসে ৭৮ রানে অলআউট হওয়া ভারত ৩৫৪ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে। শুরুটা ভালই করেছিলেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। কিন্তু এই ইনিংসেও ভারতের ওপেনিং জুটি বেশিক্ষণ টিকল না। লর্ডসে শতরানের পর লিডসে ফিকে রাহুল। শুক্রবারও ক্রেগ ওভার্টনের চতুর্থ স্টাম্পে করা বলে খোঁচা দিয়ে ফিরে গেলেন তিনি। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া