adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ‘মাস্টার মাইন্ড’ জিয়া, হাওয়া ভবনের যুবরাজ তারেক: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ‘মাস্টার মাইন্ড’ ছিলেন জিয়াউর রহমান। আর হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমান ছিলেন একুশ আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড।

রােববার (২২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে এসব একথা বলেন তিনি।

১৫ আগস্ট হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা নেই দাবি করে বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়ে দিয়ে বিভিন্ন দূতাবাসে চাকরি দেওয়া। এটাই প্রমাণ করে জিয়াউর রহমান জড়িত। এর চাইতে বড় প্রমাণ আর কী হতে পারে?

বিএনপি হত্যার রাজনীতির উত্তরাধিকার বহন করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপিই এ দেশে হত্যা ও সন্ত্রাসের জনক। বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য আস্থার ঠিকানা হলো বিএনপি।

সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রমুখ।

এর আগে সড়ক ও জনপথ অধিদফতরে সাসেক সড়ক সংযোগ প্রকল্প -২ এর আওতায় দুটি প্যাকেজের চুক্তি সই অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি বলেন, গাজীপুর- এলেঙ্গা ও খুলনা-যশোর সড়কে যে কোনও মূল্যে ভোগান্তি দূর করতে হবে।

বিআরটি প্রকল্প যেটা আছে সেটা আগে দ্রুত শেষ করার নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, নতুন কোনও প্রকল্প এখন নেওয়ার প্রয়োজন নেই, আগে চলমান কাজগুলো শেষ করতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া