adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের পক্ষে বললেন আর্জেন্টিনাইন সাবেক অধিনায়ক

স্পোর্টস ডেস্ক : দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে ফিফা। ভক্ত-সমর্থকদের আরও বেশি আনন্দ দেয়ার জন্য এমন উদ্যোগ। এই পরিকল্পনার পক্ষে-বিপক্ষে মত রয়েছে অনেক। এবার এই আলোচনায় যগ দিলেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হাভিয়ের মাচেরানো। ফিফার পক্ষেই নিজের ভোটটা দিয়েছেন।

বিশ্বের বড় বড় ফুটবল তারকাদের বেশি বেশি জাতীয় দলের জার্সিতে দেখার জন্য এমন আয়োজনের চিন্তা করছে ফিফা। তবে বিষয়টি এখনো আলোচনার পর্যায়েই রয়েছে। এখনো পর্যন্ত এই বিষয়ে কোনো সিন্ধান্ত হয়নি। কিন্তু এরই মধ্যে বিশ্বের ফুটবলপ্রেমীরা দুই ভাগে বিভক্ত এ পরিকল্পনাকে ঘিরে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, বেশিরভাগ জাতীয় দলের ফুটবল ফেডারেশনই দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে। এছাড়া বিখ্যাত কোচ আর্সেন ওয়েঙ্গার, যিনি বর্তমানে ফিফার ফুটবল ডেভেলপমেন্টের প্রধান, তিনিও দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে জনমত গঠন করে চলেছেন।

সেই ধারাবাহিকতায় আর্জেন্টিনার সাবেক অধিনায়ক মাচেরানোকেও সঙ্গে পেলেন ইনফান্তিনো-ওয়েঙ্গাররা। প্রাথমিকভাবে মাচেরানোও এই পরিকল্পনায় রাজি ছিলেন না। তবে ওয়েঙ্গারের সঙ্গে বিশদ আলোচনা করে তিনিও এখন চান, বিশ্বকাপ যেন দুই বছর পরপরই হয়। – গোল ডটকম/ অধিকার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া