adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তালেবানের নিয়ন্ত্রণে অনুশীলনে ফিরেছে আফগান ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক : আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান। তার আগেই দেশটির ক্ষমতায় রদবদল। রাজধানী কাবুল নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে তালেবান। ধারণা করা হচ্ছিল দেশটির সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট খেলতে সমস্যার মুখে পড়তে হবে। যদিও শঙ্কার আকাশের সব কালো মেঘ কেটে গেছে। অনুশীলনে ফিরেছেন খেলোয়াড়রা।

সেপ্টেম্বরে প্রথম সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লড়বে আফগানরা। তার আগে বুধবার (১৮ আগস্ট) শেষ মুহূর্তের প্রস্তুতি নিতে মাঠে নামলো তারা। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) ফেসবুক পেজে ছবি পোস্ট করে বিষয়টি জানানো হয়েছে।

বাবর আজম-শাহিন শাহ আফ্রিদিদের বিপক্ষে এই সিরিজটি সংযুক্ত আরব আমিরাতে হওয়ার কথা ছিল। যদিও শেষ পর্যন্ত তা শ্রীলঙ্কায় স্থানান্তর করা হয়। আগামী কয়েকদিনের মধ্যেই শ্রীলঙ্কার হাম্বানটোটায় উড়ে যাবে আফগানিস্তান ক্রিকেট দল। এদিকে তালেবানরা ক্ষমতায় আসতেই এসিবির চেয়ারম্যান পদে ফারহান ইউসেফজাইকে সরিয়ে আজিজুল্লাহ ফাজলিকে নিয়োগ দিয়েছে।

এসিবির মুখপাত্র হিকমত হাসান জানিয়েছেন, শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে প্রধান কোচ দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ল্যান্স ক্লুজনারের। সম্প্রতি বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া অস্ট্রেলিয়ান স্পিড স্টার শন টেইট ও ব্যাটিং কোচের দায়িত্ব পাওয়া লঙ্কান ওপেনার আভিস্কা গুনাবর্ধনেও যোগ দিতে চলেছেন। আগামী ১, ৩ ও ৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে আফগানিস্তান-পাকিস্তান সিরিজটি। – এসিবি ওয়েবসাইট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া