adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের সঙ্গে মাঠের লড়াই শেষে জো রুট, একে অপরকে দেখতে পারি না, এমন নয়

স্পোর্টস ডেস্ক : মাঠের মধ্যে লড়াই দেখে ভাববেন না যে মাঠের বাইরে ক্রিকেটারদের মধ্যে খারাপ সম্পর্ক তৈরি হয়েছে। এমন ভাবারও কোনও কারণ নেই যে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ব্রিটিশ ক্রিকেটারদের মধ্যে দুরত্ব তৈরি হয়ে যাবে। এটাই তো ক্রিকেট, যতক্ষণ ম্যাচ চলে ততক্ষণ পর্যন্ত মাঠের ভিতরেই লড়াই চলে, ম্যাচ শেষ হয়ে গেলে সকলেই ভাল বন্ধু।

এর আগে এই ছবিটাই দেখেছিল ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে। বর্তমানে বীরেন্দ্র সেহওয়াগ হোক কিংবা শোয়েব আখতার তারা মাঝে মাঝে বলেন তাদের মধ্যে মাঠের বাইরে কত ভাল সম্পর্ক গড়ে উঠেছিল। এবার লর্ডস টেস্ট শেষ হতে সেই কথাটাই মনে করিয়ে দিলেন ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট। তিনি সকলকে বলেন, ভাববেন না মাঠে কারও মধ্যে কোনো বিদ্বেষ আছে।

আসলে লর্ডস টেস্ট চলাকালীন ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ইংল্যান্ড দলের ক্রিকেটারদের উত্তেজনা গোটা ক্রিকেট বিশ্ব অনুভব করেছে। লর্ডসের বাইশ গজ যে কতটা উত্তপ্ত হয়ে উঠেছিল তা আঁচ করতে পেরেছিল গোটা ক্রিকেট বিশ্ব। সেই কারণেই সকলের প্রশ্ন দুই দলের ক্রিকেটারদের মধ্যে সম্পর্কটা তিক্ত হয়ে যাবেনা তো।

তার উত্তরেই ইংল্যান্ডের অধিনায়ক জো রুট বলেন, বিরাট তার স্টাইলে খেলেছেন এবং নিজের স্বাভাবিক কাজ করেছেন, ঠিক যেমন আমি আমার মতো করেই ক্রিকেট খেলেছি, যা স্বাভাবিকভাবেই ভিন্ন। বিরাট এবং তার দলের জন্য এটা ন্যায্য খেলা ছিল, তারা এমন কিছু আবেগপ্রবণ ঘটনায় ঝাঁপিয়ে পড়েছিল যা তাদের একটি লক্ষ্য তৈরি করে দিয়েছিল। রুট আরও বলেন, আমি মনে করি না যে মাঠের মধ্যে কারও সঙ্গে কারোর খারাপ সম্পর্ক রয়েছে। – হিন্দুস্তানটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া