adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটার হিসেবে লর্ডসে টেস্ট জিতেছিলেন রবি শাস্ত্রী, এবার জিতলেন কোচ হিসেবে

স্পোর্টস ডেস্ক : খেলোয়াড় এবং কোচ হিসেবে ক্রিকেটের মক্কায় টেস্ট জয়ের অনুভূতি কেমন, অকপটে ব্যক্ত করলেন রবি শাস্ত্রী। সেই সঙ্গে লর্ডসে এমন স্মরণীয় জয় উপহার দেওয়ার জন্য দলের ক্রিকেটারদের ধন্যবাদ জানিয়েছেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

লর্ডসে কোহলিরা ১৫১ রানের দাপুটে জয় ছিনিয়ে নেওয়ার পর শাস্ত্রী টুইট করেন, ক্রিকেটের আঁতুড়ঘরে একজন ক্রিকেটার ও কোচ হিসেবে টেস্ট জয়ের অনুভূতি খুবই স্পেশাল। এটা সত্যি করার জন্য ছেলেদের অসংখ্য ধন্যবাদ। মুহূর্তটা উপভোগ করো।

উল্লেখ্য, ১৯৮৬ সালে ভারত প্রথমবার লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জিতেছিল। কপিল দেবের নেতৃত্বাধীন সেই দলের অন্যতম সদস্য ছিলেন রবি শাস্ত্রী। দুই ইনিংস মিলিয়ে ৩০ ওভার বল করে ১টি উইকেট নিয়েছিলেন শাস্ত্রী। ব্যাট হাতে দুই ইনিংসে সংগ্রহ করেছিলেন যথাক্রমে ১ ও অপরাজিত ২০ রান। ভারতের জয়ের মুহূর্তে কপিল দেবের সঙ্গে ক্রিজে নট-আউট ছিলেন ভারতের বর্তমান হেড কোচ।

তার পর মাঝে ২০১৪ সালে একবার লর্ডসে টেস্ট জেতে ভারত। এবার যখন ক্রিকেটের মক্কায় তৃতীয়বারের জন্য টেস্ট জিতলেন কোহলিরা, শাস্ত্রী দলের প্রশিক্ষকের ভূমিকায়। সুতরাং, নিজে মাঠে নেমে দলকে টেস্ট জিতেছেন লর্ডসে। এবার কোচ হিসেবেও শাস্ত্রী ঐতিহ্যবাহী এই মাঠে জয় এনে দিলেন ভারতকে। – হিন্দুস্তানটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া