adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লর্ডস টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ১৫১ রানের জয়

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্ব আরো একবার ভারতের ভয়ংকর পেস আক্রমণের ধার দেখল। সোমবার (১৬ আগস্ট) ম্যাচের পঞ্চম দিনের শেষ ঘণ্টায় জয় নিশ্চিত হয় ভারতের। এই জয়ের সুবাদে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল অতিথিরা। ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছিল। চতুর্থ দিন শেষে যে চিত্র ছিল ম্যাচে, তাতে ম্যাচে যে কোনো ফলেরই আভাস ছিল। ৬ উইকেটে ১৮১ রানে দিন শুরু করা ভারত শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ২৯৮ রানে।

ফলে ইংলিশদের সামনে ৬০ ওভারে ২৭২ রানের লক্ষ্য দাঁড়ায়। কিন্তু সফরকারী বোলারদের তোপে স্বাগতিকরা গুটিয়ে যায় ১২০ রানেই। দুই ইংলিশ ওপেনার রবি বার্নস ও ডম শিবলি রানের খাতাই খুলতে পারেননি। স্কোর বোর্ডে মাত্র ১ রান যোগ হতে বিদায় নেন এই দুজন। হাসিব হামিদ (৯), জনি বেয়ারস্টোও (২) পারেননি দলকে এগিয়ে নিতে।

চা বিরতির পর খেলা শুরু হতেই ফিরে যান অধিনায়ক জো রুটও। ৬০ বলে ৩৩ রান করা রুট ফিরতেই ইংল্যান্ডের আশাও যেন ফিকে হতে শুরু করে। জস বাটলারের ৯৬ বলে ২৫, মইন আলির ৪২ বলে ১৩, অলি রবিনসনের ৩৫ বলে ৯ রানও ইংলিশদের টেস্ট বাঁচানোর জন্য যথেষ্ট হয়নি। ভারতের পক্ষে সবগুলো উইকেটই নিয়েছেন পেসাররা। মোহাম্মদ সিরাজ ৩২ রান খরচায় সর্বাধিক ৪ উইকেট তুলে নেন। জাসপ্রিত বুমরাহ ৩৩ রানে নেন ৩ উইকেট। ইশান্ত শর্মা ২টি ও মোহাম্মদ শামি নিয়েছেন ১ উইকেট।

এর আগে শামি এবং বুমরাহ ব্যাটিংয়ে নবম উইকেটে ৮৯ রান যোগ করে দলকে ভালো অবস্থানে নিয়ে যান। শামি ৫৬ ও বুমরাহ ৩৪ রানে অপরাজিত ছিলেন। ম্যাচসেরা হয়েছেন প্রথম ইনিংসে ভারতের সেঞ্চুরিয়ান লোকেশ রাহুল। – ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া