adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনীর ফুটবলার সাইগানির কেউই আফগানিস্তানে থাকেন না, পরিচিতজনদের বিপদের সময় ঢাকা থেকে টাকা পাঠান

নিজস্ব প্রতিবেদক : মাসিহ সাইগানি, আফগানিস্তানের এক তুখোর ফুটবলার। যার বাংলাদেশ অধ্যায় শুরু হয় ২০১৮ সালে। বসুন্ধরা কিংসে ট্রায়াল দিতে ঢাকায় আসা। করপোরেট ক্লাবটির মন জয় করতে না পেরে নাম লেখান আবাহনী লিমিটেডে। সেবার আবাহনীর প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে বড় অবদান রেখেছিলেন দীর্ঘদেহী এই ডিফেন্ডার।

২০১৯ সালে প্রথমবারের মতো আবাহনীর এএফসি কাপের গ্রুপ পর্বে পেরোয় সাইগানির কল্যাণেই। সে বছর ভারতের ক্লাবে নাম লেখালেও গত বছর আবার আবাহনীতে ফিরে এসেছেন তিনি।

এদিকে প্রথমআলো জানায়, কাবুলের বনেদি পরিবারে জন্ম মাসিহ সাইগানির। আইনজীবী মা ও চিকিৎসক বাবার শাসন ও স্নেহে ভালোই চলছিল চার ভাইবোনের জীবন। কিন্তু আফগান যুদ্ধের ভয়াবহতা তাদের জীবনকে অনিশ্চয়তায় ঠেলে দিলে উন্নত ভবিষ্যতের আশায় ১৯৮৯ সালে দেশের মায়া ছেড়ে পাড়ি জমালেন জার্মানিতে। এর পর সেখানেই তার বেড়ে ওঠা। মাত্র ২ বছর বয়সে আফগানিস্তান ছাড়লেও মাতৃভূমির প্রতি ভালোবাসায় কোনো টান পড়েনি আবাহনী লিমিটেডে খেলা এই আফগান ডিফেন্ডারের।

আফগানিস্তানে তালেবান হামলায় মারা যাচ্ছেন অনেক মানুষ। ঢাকায় বসে দেশের জন্য মন কাঁদছে সাইগানির। আফগানিস্তানে তার নিকট আত্মীয় কেউ নেই। তবে পরিচিতজনদের বিপদের সময় এগিয়ে এসেছেন তিনি। ঢাকা থেকেই কাবুলে টাকা পাঠাচ্ছেন আবাহনীর এই ডিফেন্ডার।

তিনি বলেন, আমরা জার্মানিতে থাকলেও আমার বোনের কিছু বান্ধবী আছেন, যারা কাবুলে বসবাস করেন। তারা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। আমি ঢাকা থেকে বেশ কয়েকজনকে বিভিন্ন মাধ্যমে টাকাও পাঠিয়েছি।

সাইগানি বলেন, আফগানিস্তানের বর্তমান অবস্থা দেখে খুবই খারাপ লাগছে। সেখানে আমার কোনো কাছের বন্ধু বা আত্মীয়স্বজন না থাকলেও পরিচিত অনেকেই আছেন। সেখানে জাতীয় দলের বেশ কয়েকজন ফুটবলার আছে। আছেন দলের চিকিৎসকসহ অনেকেই। তারা ভালো নেই। তাদের জন্য আমার মনটা খুবই খারাপ থাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া