adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুটের অসাধারণ ইনিংসে লর্ডস টেস্টে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের লিড

স্পোর্টস ডেস্ক : অধিনায়ক জো রুটের অসাধারণ ইনিংসে লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ২৭ রানের লিড পেয়েছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ভারতের ৩৬৪ রানের বিপরীতে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে করেছে ৩৯১ রান। রুট খেলেছেন ১৮০ রানের অপরাজিত ইনিংস।

শনিবার (১৪ টেস্টের তৃতীয় দিনে রুটকে ভালো সাপোর্ট দিয়েছেন জনি বেয়ারস্টো। দুই বছর পর যিনি টেস্টে ফিফটির দেখা পেয়েছেন। খেলেছেন ৫৭ রানের ইনিংস। মইন আলি (২৭) এবং জস বাটলারের (২৩) সঙ্গেও ভালো জুটি হয়েছে রুটের। চতুর্থ উইকেটে রুট-বেয়ারস্টো যোগ করেন ১২১ রান। পঞ্চম উইকেটে বাটলারের সঙ্গে ৫৪ ও ষষ্ঠ উইকেট জুটিতে মইন আলির সঙ্গে ৫৮ রান যোগ করেন রুট।

এক পর্যায়ে বড় লিডের স্বপ্ন দেখছিল ইংল্যান্ড। কিন্তু মইন এবং স্যাম কারেনকে পর পর দুই বলে ফিরিয়ে ইংলিশদের সেই আশা মাটি করেন ইশান্ত শর্মা। তাতে ম্যাচে ফিরে ভারত। তবে ইংলিশদের লিড ঠেকানো যায়নি। ভারতের পক্ষে মোহাম্মদ সিরাজ ৪টি, ইশান্ত শর্মা ৩টি এবং মোহাম্মদ শামি ২ উইকেট নেন। রবিবার ভারত তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করবে।

জো রুট এদিন টেস্ট ক্যারিয়ারে ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। ট্রেন্ট ব্রিজে ঠিক আগের টেস্টেও সেঞ্চুরি করেছিলেন তিনি। সব মিলিয়ে এই বছর ১০ টেস্টে ৫ সেঞ্চুরি হয়ে গেল তার। আর কোনো ইংলিশ অধিনায়ক এক পঞ্জিকা বর্ষে এতগুলো টেস্ট সেঞ্চুরি করতে পারেননি। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া