adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বাস হার্শেল গিবসের বিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দেখাতে পারে বাংলাদেশ ও শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সঙ্গেও দাপট দেখিয়েছে বাংলাদেশ। যেখানে অজিদের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এদিকে হারের বৃত্ত থেকে বেড়িয়ে ঘরের মাঠে ভারতের বিপক্ষে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে চমক দেখাতে পরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিশ্বকাপের ফেবারিটদের তালিকা দিতে গিয়ে এমন মন্তব্য করেছেন হার্শেল গিবস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর মাঠে গড়াতে এখনও দুই মাস বাকি। তবে টুর্নামেন্টটি নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে এখন থেকেই। যেখানে বাংলাদেশ ও শ্রীলঙ্কার চমক দেখানোর সুযোগ দেখলেও ফেবারিটের তালিকায় রেখেছেন ইংল্যান্ড, পাকিস্তান ও ভারতকে।

এ প্রসঙ্গে গিবস বলেন, অবশ্যই আমি ইংল্যান্ড, পাকিস্তান ও ভারতের নাম বলতে চাই। আপনি জানেন না যে শ্রীলঙ্কা ও বাংলাদেশও চমক দেখাতে পারে। তবে বর্তমানে আমার কাছে অবশ্যই পাকিস্তান, ভারত এবং ইংল্যান্ড। এটা খানিকটা নির্ভর করবে কন্ডিশন কেমন হয়। ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের উইকেটে টার্ন থাকলে ওয়েস্ট ইন্ডিজের খুব বেশি সুবিধা দেখছেন না গিবস। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান জানিয়েছেন, ক্যারিবীয় ব্যাটসম্যানরা বলে ব্যাট না আসলে খেলতে পারে না। এদিকে গিবসের দাবি, অন্যান্যদের তুলনায় ভারত ও ইংল্যান্ড খুবই শক্তিশালী।

গিবস বলেন, পাকিস্তান খানিকটা আনপ্রেডিক্টেবল। অবশ্যই ভারত এবং ইংল্যান্ড খুবই শক্তিশালী। সবকিছু আসলে উইকেটের ওপর নির্ভর করবে। এখানে যদি হালকা টার্ন থাকে তাহলে আমার মনে হয় না ওয়েস্ট ইন্ডিজ বিপজ্জনক হবে। কারণ তারা ব্যাটে আসা বল খেলতে পছন্দ করে। উইকেটে টার্ন না থাকাটা তাদের ভালো লাগে। যদি সেখানে টার্ন থাকে তাহলে এটা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে মানাবে না। – ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া