adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজিতে গেলে ১০ নম্বর জার্সি পাচ্ছেন না, ১৯ নং পরেই খেলতে হবে মেসিকে

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা ছাড়ার পর লিয়োনেল মেসির প্যারিসের পিএসজিতে খেলার সম্ভাবনাই সবথেকে বেশি। মেসি নিজেই গত রোববার বার্সার হয়ে বিদায়ী সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়ে দিয়েছেন। পিএসজিও সরকারি ভাবে মেসিকে দুই বছরের চুক্তি প্রস্তাব দিয়েছে। মেসির পক্ষ থেকে তা পর্যালোচনা করে দেখা হচ্ছে। অর্থাৎ সই শুধু সময়ের অপেক্ষা। কিন্তু প্রশ্ন, পিএসজি-তে গেলে মেসিকে আর চেনা যাবে কি?

পিএসজি-তে গেলে এলএমটেন তার পরিচিত ১০ নম্বর জার্সিটাই পাবেন না আর। পিএসজি-তে সেই জার্সির মালিক নেইমার। ফলে মেসিকে অন্য জার্সি পরে খেলতে হবে। পিএসজি-তে মেসি কত নম্বর জার্সি পরে খেলবেন, প্যারিসের সংবাদমাধ্যম তা ফাঁস করেছে। তাদের খবর অনুযায়ী, সেখানে মেসির গায়ে উঠবে ১৯ নম্বর জার্সি। ১০ নম্বর জার্সি নেমারের জন্যই থাকবে।

প্যারিসের অন্য একটি সংবাদমাধ্যমের খবর, মেসির জন্য নেইমার তার ১০ নম্বর জার্সি ছেড়ে দিতে তৈরি। মেসিকে নিজে এই প্রস্তাব দিয়েছেন নেইমার। মেসি-নেমার বন্ধুত্বের কথা সবার জানা। সেই জায়গা থেকেই নিজের জার্সি ছাড়তে রাজি নেইমার। আর মেসিও প্রিয় বন্ধুকে ধন্যবাদ জানিয়ে বলে দিয়েছেন, ১০ নম্বর জার্সি নেইমারেরই থাকবে।

বার্সায় অভিষেকের পর প্রথম দু’ বছর মেসি ৩০ নম্বর জার্সি পরে খেলেছিলেন। ২০০৬ সালে ফার্নান্ডো নাভারো বার্সা ছাড়ার পর থেকে মেসি ১৯ নম্বর জার্সি পরে খেলতে শুরু করেন। আর্জেন্টিনার জাতীয় দলের হয়েও শুরুর দিকে মেসির জার্সি নম্বর ছিল ১৯। ২০০৮ সালে রোনাল্ডিনহো বার্সেলোনা ছেড়ে এসি মিলানে চলে যাওয়ার পর থেকে মেসিই ১০ নম্বর জার্সির মালিক ছিলেন। এবার নতুন ক্লাবে তার গায়ে সম্ভবত ১৯ নম্বর জার্সি উঠতে চলেছে। – আনন্দবাজার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া