adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃষ্টি বাধা না দিলে ভারতকে অলআউট করতে পারতাম, বললেন জো রুট

স্পোর্টস ডেস্ক :ভারতের বিপক্ষে ইংল্যান্ডের ৫ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়েছে। শেষ দিন জয়ের জন্য ১৫৭ রান প্রয়োজন ছিল ভারতের, আর ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৯ উইকেট। কিন্তু বৃষ্টির বাঁধায় আর একটি বলও মাঠে গড়ায়নি।

যদিও ইংলিশ অধিনায়ক জো রুট মনে করছেন, ট্রেন্ট ব্রিজের উইকেটে শেষ দিনে ভারতের ৯ টি উইকেট নেয়ার মতো সুযোগ তৈরি করতে পারত তার দল। আর দ্রুত কয়েকটি উইকেট নিলে খেলার মোড়ই ঘুরে যেত। ম্যাচ শেষে রুট বলেন, এক পর্যায়ে মনে হচ্ছিল যে আমরা সম্ভবত ৪০ ওভার করতে পারতাম। আমি মনে করি সেই সময়ের মধ্যে আমরা এই ধরণের উইকেটে ওদের নয়টি উইকেট নেয়ার সুযোগ তৈরি করতে পারতাম।

তিনি আরো বলেন, আমার মিথ্যা বলা হবে যদি আমি বলতাম যে ভারত আজ ড্রাইভিং সিটে ছিল না। কিন্তু আমরা এই উইকেট সম্পর্কে জানি, দ্রুতই কয়েকটি উইকেট এবং অবশ্যই খেলাটির মোড় ঘুরিয়ে দিতে পারে। শুধু ৯ উইকেটেই নয় পঞ্চম দিনে বৃষ্টি বাঁধা হয়ে না দাড়লে ৫ ম্যাচের টেস্টে সিরিজে ১-০তে এগিয়ে থাকত ইংল্যান্ড এমনটাও বলেছেন রুট। তবে সেক্ষেত্রে মাঠে তাদের সেরাটা প্রমাণ দিতো হতো এমনটাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে রুট বলেন, পঞ্চম দিনের উইকেটে ব্যাটিংয়ের চাপ থাকে, জিনিসগুলি খুব দ্রুত আমাদের পক্ষে ঘুরে যেতে পারত এবং আমরা অবশ্যই বিশ্বাস করতাম যে আমরা আরও নয়টি সুযোগ তৈরি করতে পারতাম। সবশেষ যোগ করে বলেন, ‘যদি আমরা মাঠে যথেষ্ট ভাল হতাম এবং সেগুলোর প্রমাণ দিতাম তাহলে আমরা ১-০তে সিরিজে এগিয়ে থাকতাম। কিন্তু দুর্ভাগ্যবশত শেষ দিনে আবহাওয়া জিতেছে। যা সামান্য লজ্জার। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া