adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কারিনার টোনড ফিগারের সিক্রেট কী?

বিনােদন ডেস্ক : বলিউডে জিরো ফিগারের ট্রেন্ড এনেছিলেন কারিনা কাপুর খান। দিনের শুরুতেই হাঁটা দিয়ে তার দিন শুরু হয়। প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট করে হাঁটেন। এটি ওজন কমানোর পাশাপাশি শক্তি বাড়াতেও সাহায্য করে। এছাড়াও কড়া ডায়েটে থাকেন তিনি। কারিনার যে সিক্রেট শেয়ার করেছেন, তা আপনিও বাড়িতে ট্রাই করতে পারেন।

বয়স ৪০ পেরিয়েছে, তার উপরে কয়েকদিন আগেই মা হয়েছেন বলিউডের বেবো। দুই সন্তানের মা হয়েও নিজেকে কীভাবে ফিট রেখেছেন কারিনা, কীভাবেই ধরে রেখেছেন যৌবন?

গর্ভাবস্থায় সক্রিয় থাকুন

দুই সন্তানের জননী কারিনা কাপুর খান তার গর্ভাবস্থার মেদ খুব দ্রুত কমিয়ে দিয়েছেন। এর প্রধান কারণ হল গর্ভাবস্থায় সব সময় সক্রিয় থাকা। কারিনা নিজেই স্বীকার করেছেন যে তিনি তার গর্ভাবস্থায় এবং তিনটি ত্রৈমাসিকে খুব সক্রিয় ছিলেন।

তার মতে, এই অবস্থায় শরীরকে সচল রাখা খুবই জরুরি। এই জন্য আপনি হাঁটা, ওজন প্রশিক্ষণ, সাঁতার করতে পারেন। যাইহোক, যেকোনো মহিলার একই ক্রিয়াকলাপ করা উচিত, যা সে করতে সক্ষম।

ব্যায়াম অনুযায়ী পোশাক পরুন

আপনি যদি প্রতিদিন ব্যায়াম করেন, তাহলে আপনার পোশাকের মধ্যে এমন সব পোশাক থাকা উচিত যা ব্যায়ামের সময় আপনাকে আরামদায়ক মনে করে। এটি বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে লোকেরা তাদের ব্যায়ামের সরঞ্জামগুলি জিমে সীমাবদ্ধ রাখতে পছন্দ করে।

আপনার ফিটনেস রুটিনে কিক বক্সিং অন্তর্ভুক্ত করুন

কিক বক্সিং কারিনা কাপুর খানের প্রিয়। তিনি বিশ্বাস করেন যে কিক বক্সিং এর অনেক মানসিক স্বাস্থ্য সুবিধা রয়েছে। এটি আপনার রাগকে শান্ত করে এবং আপনাকে ইতিবাচক শক্তিতে পূর্ণ করে। যদি আপনি এটি আপনার ফিটনেস রুটিনে অন্তর্ভুক্ত করেন, তাহলে খুব দ্রুত আগ্রাসন থেকে মুক্তি পাবেন। কিক বক্সিং মনকে সুস্থ করতে এবং স্পষ্টভাবে চিন্তা করতে খুব সহায়ক।

সঠিক ব্যায়াম

আপনি যতই চেষ্টা করুন না কেন, ওয়ার্কআউট রুটিন তখনই কার্যকর হবে যখন আপনি এর সঙ্গে সঠিক ডায়েট প্ল্যান অনুসরণ করবেন। কারিনা কাপুরের ডায়েটে কার্বস, ফ্যাট এবং প্রোটিনের মিশ্রণ দেখা যায়। তিনি ধান এবং গমের মতো সিরিয়ালের ব্যবহার অপরিহার্য মনে করেন। এমনকি সবুজ শাকসবজি যেমন- পালং শাক, ব্রকলি এবং মেথিও তাদের খাদ্যের অন্তর্ভুক্ত। যদি দেখা যায়, তার খাদ্যতালিকায় তার পছন্দসই সবকিছু আছে। তার মতে, কঠোর ডায়েট মেনে চলার চেয়ে সুস্থ ডায়েট করা ফিট এবং সুস্থ থাকার অনেক সহজ উপায়।

নিজের যত্ন নিন, যোগ করুন

কারিনা কাপুর খান ২০০৬ সাল থেকে যোগব্যায়াম শুরু করেন। এর ফলস্বরূপ, দ্বিতীয় সন্তানের জন্ম পর্যন্ত তিনি ফিট ছিলেন। তার মতে, প্রত্যেক মহিলাকে প্রসবের পর যোগব্যায়াম করতে হবে। অবশ্যই ধারাবাহিকতার প্রয়োজন আছে। তবেই আপনি ফিট হবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া