adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিকেলে অলিম্পিক ফুটবলের ফাইনালে ব্রাজিল ও স্পেন মুখোমুখি

স্পোর্টস ডেস্ক : ব্রাজিল ও স্পেন মধ্যে আজ অলিম্পিক ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত হবে। এদিন বিজয়ী দলের হাতে উঠবে সোনার পদক। শনিবার (৭ জুলাই) টোকিওর ইয়কোহামা স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়। সরাসরি সম্প্রচার করবে সনি লিভ।

দুই দলের জন্য নিজেদের ইতিহাসে দ্বিতীয়বার সোনা জয়ের হাতছানি। ২০১৬ রিও অলিম্পিকে প্রথমবারের মতো ফাইনাল জিতেছিল সেলেকাওরা। এদিন জয় পেলে টানা দ্বিতীয় দফা জয়ী হওয়ার সুযোগ রয়েছে তাদের সামনে।

এবারের আসরে ব্রাজিলিয়ানদের অধিনায়কের দায়িত্ব রয়েছে দানি আলভাজের কাঁধে। বার্সেলোনায় টানা আট মৌসুম মাঠ মাতিয়েছেন এই ডিফেন্ডার বর্তমানে সাও পাউলোতে খেলছেন। ৩৮ বছর বয়সী এই তারকার হাত ধরেই ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। তার ভাষায়, এই যাত্রাটা স্বপ্নের মতো। বিশ্বমানের সব খেলোয়াড়রা এই আয়োজনে অংশ নিতে চায়। নিজের দেশের মানুষকে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য সম্মানের।

অন্যদিকে ১৯৯০ বার্সেলোনা অলিম্পিকে সোনা নিজেদের দখলে নিয়েছিল স্পেন। ৩১ বছর পর ইতিহাস গড়ার হাতছানি স্প্যানিশদের সামনে। গেল মৌসুমে বার্সেলোনার হয়ে অভিষেক হয় ১৮ বছর বয়সী এই মিডফিল্ডারের। চলতি বছর স্পেনের জার্সি প্রথমবার গায়ে জড়ান। ইউরোতে অংশ নিয়েছেন। এবার অলিম্পিকেও নজর কাড়া পারফরমেন্সে উপহার দিচ্ছেন তিনি। টানা খেলা নিয়ে আলোচনায় তার নাম। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া