adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে করােনাভাইরাসে ২৪ ঘণ্টায় ২৬১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮ হাজার ১৩৬ জন

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনার ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ২২ হাজার ৪১১ জন হয়েছে।

শনিবার (৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ১৩৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে ১৩ লাখ ৪৩ হাজার ৩৯৬ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৩৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৮ হাজার ৮২০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৭০২ জনের। পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৭১৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৫ দশমিক ৬৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮০ লাখ ৭৫ হাজার ৪০৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগ সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রামে ৬২, রাজশাহীতে ৮, খুলনায় ৪৫, বরিশালে ১২, সিলেটে ৭, রংপুরে ১০ এবং ময়মনসিংহে ১৬ জন মারা গেছেন। একই সময়ে ১৫২ জন পুরুষ এবং ১০৯ জন নারী মারা গেছেন। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৩ জন। মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে ১ জনকে। বাকিরা হাসপাতালে মারা গেছেন। ভাইরাসটিতে এ পর্যন্ত মোট পুরুষ ১৪ হাজার ৯৭৪ জন এবং ৭ হাজার ৪৩৭ জন নারী মারা গেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া