adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচসেরা ক্রিকেটার নাসুম আহমেদ নিজ জেলায় আজীবন নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক : জাতীয় দলের জার্সিতে ইতিমধ্যেই খেলে ফেলেছেন ৫টি ম্যাচ। সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা। তবে বাংলাদেশের হয়ে খেলা অন্যতম এই স্পিনার আজীবন মেয়াদে নিষিদ্ধ রয়েছেন নিজের জেলা সুনামগঞ্জে। বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য সেখানে খেলতে পারবেন না।

২০১৫ সালের কথা, নাসুমের পারফর্মে মুগ্ধ হয়ে সুনামগঞ্জ জেলা দলে খেলার সুয়োগ পায় নাসুম। তবে নিজ জেলার হয়ে ম্যাচ না খেলে সিলেট বিভাগীয় দলের হয়ে খেলায় নাসুমকে আজীবন নিষিদ্ধ করে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। নিজ জেলার প্যারামাউন্ট ক্রিকেট ক্লাবে খেলতেন টাইগারদের বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন নাসুম আহমেদ। খেলে ফেলেছেন ৫টি ম্যাচ। তার বাঁ-হাতের স্পিন ঘূর্ণিতে দিশেহারা হতে হয়েছে প্রতিপক্ষের ব্যাটারদের।

দীর্ঘ সাত বছর সুনামগঞ্জের হয়ে খেলতে পারেন না নাসুম। কবে খেলতে পারবেন এমন প্রশ্নে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের সম্পাদক রেজানুল হক রাজা, নাসুমের পারফরম্যান্স ভালো থাকায় আমরা তাকে জেলা দলে অন্তর্ভুক্ত করি। কিন্তু সে জেলা দলের একটি ম্যাচ না খেলে বাহিরের খেলা খেলতে গিয়েছিলো। সেই কারণে সুনামগঞ্জের জেলা দলের নিয়ম অনুযায়ী তাকে আজীবন নিষিদ্ধ করা হয়।

নাসুমের নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে তিনি বলেন, ‘যদি তিনি (নাসুম আহমেদ) বা তার ক্লাবের পক্ষে কেউ তা প্রত্যাহারের জন্য আবেদন করেন তা সাদরে গ্রহণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া