adv
২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইন্টার মিলানে ফিরলেন ডেনমার্কের সেই মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেন

স্পোর্টস ডেস্ক : ইন্টার মিলানের চেনা আঙিনায় ফিরেছেন ডেনমার্কের সেই মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেন। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠের বাইরে ছিটকে যাওয়ার পর প্রথমবারের মতো পা রাখেন ক্লাবের অনুশীলন ভেন্যুতে। শুরু করেছেন মাঠে ফেরার প্রক্রিয়াও। কিন্তু ২৯ বছর বয়সী এই মিডফিল্ডারের মাঠে টিকে থাকা নিয়ে অনিশ্চয়তাও রয়ে গেছে।

ডেনমার্কের কোপেনহেগেনে গত ১২ জুন ফিনল্যান্ডের বিপক্ষে স্বাগতিকদের ম্যাচের প্রথমার্ধে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে লুটিয়ে পড়েন এরিকসেন। ছুটে যান দুই দলের খেলোয়াড়রা। মাঠেই শুরু হয় চিকিৎসা। দেওয়া হয় সিপিআর। মাঠেই দীর্ঘক্ষণ চিকিৎসা দেওয়ার পর তাকে নেওয়া হয় হাসপাতালে।

এরপর তার শরীরে ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি) বসানো হয়। এটি একটি ছোট ইলেকট্রোনিক ডিভাইস, পেসমেকারের মতো যা কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করে হৃদস্পন্দন স্বাভাবিক রাখার কাজ করে।

পুনর্বাসন প্রক্রিয়া কাটিয়ে এবার মাঠে ফেরার প্রাথমিক ধাপের অংশ হিসেবে এরিকসেন ক্লাবের অনুশীলন ভেন্যুতে যোগ দিয়েছেন বলে নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে ইন্টার। ডেনিশ মিডফিল্ডার (এরিকসেন) ক্লাবের পরিচালক, কোচ, সতীর্থ ও উপস্থিত স্টাফদের সাথে দেখা করেছেন। এরিকসেন ভালো উন্নতি করছে এবং সে শারীরিক ও মানসিকভাবে চমৎকার অবস্থায় আছে।

এরিকসেন এখন সেরে ওঠার জন্য কোপেনহেগেনে ডেনিশ চিকিৎসকদের দেওয়া প্রক্রিয়া অনুসরণ করবে। ওই চিকিৎসকরাই তার চিকিৎসার পরবর্তী ধাপের সমন্বয় করবেন। এই প্রক্রিয়া চলাকালীন ইন্টারের মেডিকেল টিমকে স্বাভাবিকভাবে সব তথ্য জানানো হবে। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া