adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার, সেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন রোমান, মাবিয়া ও শিলা

নিজস্ব প্রতিবেদক : শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ এর সেরা খেলোয়াড় ক্যাটাগরিতে জিতেছেন আরচার রোমান সানা, ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্ত ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭২ জন্মবার্ষিকী উদযাপন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মতো প্রবর্তিত এই পুরস্কার প্রদান করা হচ্ছে। ৭ ক্যাটাগরিরতে ১২টি পদক দেয়া হচ্ছে এবার। বুধবার (৪ আগস্ট ) জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে জয়ীদের নাম ঘোষণা করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন। এসময় প্রতিমন্ত্রী একে একে পুরস্ককার জয়ীদের নাম ঘোষণা করেন।

আজীবন সম্মাননা পেলেন স্বাধীনতা ফুটবল দলের সদস্য ও শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু কাজী মো. সালাউদ্দিন।
সংগঠক ক্যাটাগরিতে জয়ী হয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা।

এদিকে দুই জনের বদলে তিনজনকে দেয়া হচ্ছে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী, ফিদে মাস্টার ফাহাদ রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে সর্বোচ্চ গোলদাতা উন্নতি খাতুন।

ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা ক্যাটাগরিতে জয়ী হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন মুহাম্মদ কামরুজ্জামান। এছাড়া ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে ওয়ালটন পাচ্ছে এই পুরস্কার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া