adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রূপগঞ্জে আগুন: মরদেহ নিতে ঢামেকে অপেক্ষায় স্বজনরা

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় আগুন কেড়ে নিয়েছিল স্বজনদের প্রাণ। আগুন এমনভাবেই স্বজনদের পুড়িয়েছিল যে তাদের চেনার মতো অবস্থা ছিল না। ঘটনার পর থেকেই স্বজনরা দিন গুনছিলেন, কবে পাবেন তাদের সন্তান, ভাই-বোন বা মা-বাবার লাশটি। অবশেষ সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। চার সপ্তাহ আগে আগুনে যে কয়েকজন পুড়ে মারা গেছেন তাদের মধ্যে ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হবে আজ। আর সেই মরদেহ বুঝে নিতেই ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে হাজির হয়েছেন স্বজনরা। ঢামেক মর্গের সামনে অশ্রুসিক্ত নয়নে প্রিয় স্বজনের লাশের জন্য অপেক্ষা করছেন তারা।

গত ৮ জুলাই আগুনে নিহত ৪৮ জনের মধ্যে ২৪ জনের মরদেহ বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গ থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। ফরেনসিক ল্যাবরেটরিতে নিহত ও তাদের স্বজনদের প্রয়োজনীয় ডিএনএ নমুনা পরীক্ষা শেষে আজ প্রথম দফায় ২৪টি মরদেহের পরিচয় শনাক্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

মরদেহ নিতে বুধবার সকাল থেকেই নিহতদের স্বজনরা ঢামেক মর্গে উপস্থিত হতে শুরু করেন। তারা সিআইডি পুলিশের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের আসার অপেক্ষা করেছেন। লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু হলে তারা মরদেহ নিয়ে যাবেন।

ঢামেক মর্গের মরচুয়ারি অ্যাসিস্ট্যান্ট সিকান্দার মিয়া বলেন, আজ ২৪টি মরদেহ হস্তান্তর করা হবে বলে শুনেছি। স্বজনদেরও কয়েকজন এসেছেন। দুপুর ১২টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত মরদেহ হস্তান্তর করা হয়নি। হস্তান্তর কাজ শুরু করতে আরও ঘণ্টাদুয়েক সময় লাগতে পারে বলে জানা গেছে।

গত ৮ জুলাই বিকালে কারখানা ভবনটির নিচতলায় আগুন লাগে। মুহূর্তেই আগুন ভবনের অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে। আতঙ্কে শ্রমিকরা ভবনের ছাদে জড়ো হন। ছাদসহ বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়েন অনেকে। এতে ওই রাতেই তিনজনের মৃত্যুর খবর জানানো হয়, আহতও হন অসংখ্য শ্রমিক।

দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এলে কারখানা ভবনের চতুর্থ তলা থেকে ৪৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে ডিএনএ পরীক্ষায় মরদেহ শনাক্তের কাজ শুরু করে সিআইডি। ঢামেক মর্গের সামনে অস্থায়ী বুথ খুলে নিহতদের পরিচয় শনাক্তে তাদের ৬৬ জননের নমুনা সংগ্রহ করা হয়। এসব প্রক্রিয়া শেষে আজ মরদেহ হস্তান্তর করা হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া