adv
২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিষ্ফোরণে কাঁপছে কাবুল, প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে বন্দুকধারীদের হামলা

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে শক্তিশালী বিস্ফোরণের পর ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বাড়ি লক্ষ‌্য করে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে অন্তত তিন বন্দুকধারী নিহত হয়েছেন।

বুধবার (৪ আগস্ট) আল-জাজিরার খবরে বলা হয়েছে, মঙ্গলবার নিরাপত্তাবেষ্টিত গ্রিন জোন এলাকায় এ ঘটনা ঘটে।

এক সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা বলেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে প্রতিরক্ষামন্ত্রী ও কয়েকজন পার্লামেন্ট সদস্যের বাড়ির পাশে গাড়ি বোমা হামলা চালানো হয়।

প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ মোহাম্মদি জানিয়েছেন, তিনি ও তার পরিবারের সদস্যদের কোনো ক্ষতি হয়নি। তবে কয়েকজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন।

বিস্ফোরণের পরেই কয়েকজন বন্দুকধারী এলাকায় ঢুকে পড়ে। এরপর শুরু হয় গোলাগুলি। নিরাপত্তা বাহিনীর দাবি, তিন জন বন্ধুকধারী তাদের গুলিতে মারা গেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্টেনিকজাই জানিয়েছেন, গাড়ি বোমা বিস্ফোরণের পরেই বন্দুকধারীরা সেখানে ঢোকে। পুলিশের সঙ্গে এনকাউন্টারে তারা মারা যান। পুলিশ এখন ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে।

কাবুল পুলিশের মুখপাত্র জানিয়েছেন, এলাকার মানুষদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে এখন তল্লাশি করছে পুলিশ। তারা একটি গাড়ি বোমা নিষ্ক্রিয় করে দিয়েছে।

এখন পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি। তবে আমেরিকা জানিয়েছে, যেভাবে হামলা হয়েছে, তাতে মনে হচ্ছে তালেবান এর পেছনে আছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, আমেরিকা অত্যন্ত উদ্বিগ্ন। এভাবে চলতে থাকলে আফগানিস্তানে গৃহযুদ্ধ শুরু হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া