adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে করােনাভাইরাসে একদিনে মৃত্যুর মিছিলে আরও ২৩৫ জন, নতুন আক্রান্ত ১৫ হাজার ৭৭৬

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ২৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৩৯৭ জনে। একই সময়ে দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৭৭৬ জন। ফলে করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ১২ লাখ ৯৬ হাজার ৯৩ জনে।

মঙ্গলবার (৩ আগস্ট জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সোমবার (২ আগস্ট) করোনায় মৃতের সংখ্যা ছিল ২৪৬ জন এবং শনাক্তের সংখ্যা ছিল ১৫ হাজার ৯৮৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৭ হাজার ২৯৭ জনের। নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ হাজার ২৮৪টি। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৮ দশমিক ৫৪ শতাংশ। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ৯৯ হাজার ১৬৯টি। দেশে করোনায় মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪১ শতাংশ।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ১৬ হাজার ২৯৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ১১ লাখ ২৫ হাজার ৪৫ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ৭৩ জন, চট্টগ্রামে ৬৫, রাজশাহীতে ২১, খুলনায় ৩২, বরিশালে ৮, সিলেটে ১২, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ১২ জন মারা গেছেন। নারী-পুরুষ হিসাবে মৃতদের মধ্যে ১৪০ জন পুরুষ এবং ৯৫ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে ১৩৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৫৪, ৪১ থেকে ৫০ বছরের ২৫, ৩১ থেকে ৪০ বছরের ১৫, ২১ থেকে ৩০ বছরের ৪ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া