adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কড়া সমালোচনা করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে বিঁধলেন সাবেক ক্রিকেটার ইয়ান চ্যাপেল

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডে রমরমিয়ে চলছে ক্রিকেটের নবতম ফর্ম্যাট দ্য হান্ড্রেডের আসর। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মস্কিষ্কপ্রসূত নতুন ১০০ বলের টুর্নামেন্টে রশিদ খান, সুনীল নারিনদের পাশপাশি মেয়েদের টুর্নামেন্টে জেমিমা রডরিগেজ, স্মৃতি মন্ধনাসহ মোট পাঁচজন ভারতীয় তারকাকেও খেলতে দেখা যাচ্ছে।

তবে ইতিমধ্যেই সুনীল গাভাস্কারসহ অনেক ক্রিকেট বিশেষজ্ঞই এই নতুন ফর্ম্যাট নিয়ে প্রশ্ন তুলেছেন। সেই তালিকায় সামিল হলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ইয়ান চ্যাপেলও। সিনিয়র চ্যাপেল মনে করছেন, অলিম্পিকে অংশগ্রহণ করা এই ফর্ম্যাট চালু করার পিছনে অন্যতম কারণ হলেও নতুন ফর্ম্যাটের আলাদা করে কোন প্রয়োজন ছিল না।

চ্যাপেল ইএসপিএন ক্রিকইনফোর হয়ে নিজের কলামে লেখেন, শুধুমাত্র টেলিভিশন থেকে ভাল চুক্তি পাওয়ার জন্য বল কমানো ছাড়া অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তির বিষয়টিও দ্য হান্ড্রেড চালু করার পিছনে আরও একটি কারণ হতে পারে। এর মাধ্যমে (অলিম্পিকে অংশগ্রহণ) বরাবরই আরও বেশি সংখ্যক দর্শক ক্রিকেট দেখবে বলে মনে করা হয়। তবে নিশ্চিতভাবেই টি-টোয়েন্টি ফর্ম্যাট সেই লক্ষ্যে পৌঁছাতে সক্ষম। তার জন্য বল কমিয়ে আরও একটি ফর্ম্যাটের কোন মানে হয় না।

প্রাক্তন অজি অধিনায়ক আরও দাবি করেন, খেলোয়াড় হিসাবে আমার গোটা কেরিয়ারে আমি মনে করতাম কোন সমস্যার দুই ধরনের সমাধান সম্ভব, একটি সহজ সমাধান এবং একটি জটিল সমাধান। আমার আরও মনে করতাম যে এই দুটির মধ্যে ইংল্যান্ড বরাবর জটিল পথটাই বেছে নেবে।

ওর আবার সেই পথই বেছে নিয়েছে। জনগণকে আরও বেশি করে ক্রিকেট দেখতে উৎসাহী করে তোলার জন্য ওরা আরও একটি ফর্ম্যাট তৈরি করেছে- দ্য হান্ড্রেড। ওরা এমন একটা ফর্ম্যাট থেকে মাত্র ২০ বল কমিয়েছে যা জনগণের মধ্যেই এমনিতেই বেশ জনপ্রিয় ছিল। – জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া