adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে হীনমন্যতায় ভুগছে ভারতীয় ক্রিকেট বোর্ড, গাঙ্গুলিকে নিয়ে বিষোদগার হার্শেল গিবসের

স্পাের্টস ডেস্ক : পাকিস্তান অধিকৃত কাশ্মীরের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলায় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই-এর আপত্তি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হার্শেল গিবস। তিনি বলছেন, ক্রিকেটের মধ্যে রাজনীতি এনে ফেলছে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড। অসন্তোষ প্রকাশ করে গরম পোস্টও করেছেন গিবস।

৬ থেকে ১৭ আগস্ট পাক অধিকৃত কাশ্মীরে হওয়ার কথা কাশ্মীর প্রিমিয়ার লিগ। বেশ কিছু বিদেশি ক্রিকেটার এই টুর্নামেন্টে খেলতে চেয়েছিলেন। গিবসও তাদের মধ্যে একজন। ওভারসিজ ওয়ারিয়র্স নামের একটি দলের হয়ে খেলার কথা ছিল প্রাক্তন প্রোটিয়া ওপেনারের। কিন্তু বিসিসিআই জানিয়ে দিয়েছে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেললে ক্রিকেট সম্পর্কিত কোনও কাজে তাকে ভারতে ঢুকতে দেওয়া হবে না। এ নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন গিবস।

টুইট করে লিখেছেন, পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক সমস্যাকে সমীকরণে এনে বিসিসিআই আমায় কেপিএল-এ খেলতে না দেওয়ার কোনও প্রয়োজন ছিল না। এমনকী আমায় ক্রিকেটের কাজে ভারতে ঢুকতে না দেওয়ার হুমকিও দেওয়া হচ্ছে। এটা ¯্রফে পাগলামি।

এরমধ্যেই ম্যাট প্রায়র, মন্টি পানেসর, ওয়েইজ শাহ-র মতো নামী সাবেকরা ভারতীয় বোর্ডের চাপে টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছেন বলে দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের। পিসিবির অভিযোগ, বিসিসিআই আন্তর্জাতিক আইন ভাঙছে। ক্রিকেটকে কলুষিত করছে তারা। কাশ্মীর প্রিমিয়ার লিগ হচ্ছে পাক বোর্ডের অনুমতিতেই। – ইন্ডিয়ানএক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া