adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

অলিম্পিকে রৌপ্য পদক পাওয়া চানুকে নিয়ে সিনেমা বানাতে যাচ্ছে মণিপুরের প্রোডাকশন হাউস

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকে ভারোত্তোলনের ৪৯ কেজি ক্যাটেগরিতে রুপা পদক জিতে দেশকে গর্বিত করেছেন মীরাবাই চানু। তার নিজের রাজ্য মণিপুরের আনন্দ যে সবথেকে বেশি তাতে সন্দেহ নেই। ঘরের মেয়ের কীর্তিকে সম্মান জানাতে এবার তাকে নিয়ে তৈরি হবে সিনেমা। হ্যাঁ, মণিপুরের সেউটি ফিল্ম প্রোডাকশন কোম্পানি সাইখম মীরাবাই চানুকে নিয়ে একটি বায়োপিক বানাতে চান। সংস্থাটির চেয়ারম্যান মানাওবি এমএম বলেছেন, মীরাবাই চানুর জীবন এবং জীবনের বিভিন্ন ঘটনা নিয়ে আমরা একটি ফিচার ফিল্ম বানাতে চলেছি।

ইতিমধ্যেই নংপক কাকচিং গ্রামে গিয়ে এই সিনেমা বানাতে চানুর সঙ্গে চুক্তি সেরে ফেলেছে প্রোডাকশন সংস্থাটি। জানা গেছে, সিনেমার চিত্রনাট্য এবং সংলাপ লিখবেন মানাওবি এমএম, প্রযোজনা করবেন আরকে নলিনী দেবী এবং পরিচালনা করবেন ওসি মেইরা।

সিনেমায় দেখানো হবে চানুর ছেলেবেলা এবং গ্রামজীবন। এরপর ভারোত্তোলনে হাতেখড়ি এবং অনুশীলন শুরু, জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ এবং শেষ পর্যন্ত টোকিও অলিম্পিকে রুপা জয়। সেউটি ফিল্মসের সাংবাদিক সম্মেলন সূত্রে খবর, ইংরেজি এবং ভারতের বিভিন্ন ভাষার সাবটাইটেল রাখা হবে ছবিটিতে। অলিম্পিকের মঞ্চে ভারতীয় নারী হিসেবে ভারোত্তোলনে প্রথম রুপা জিতেছেন চানু। তার আগে ২০০০ সালের সিডনি অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন কর্ণম মালেশ্বরী। – আজকাল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া