adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সোমবার থেকে ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক : সোমবার (২ আগস্ট) থেকে ঢাকায় অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকার টিকার (কোভিশিল্ড) দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। এছাড়া ৭ আগস্ট থেকে সারা দেশে এ টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে।
আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক চিকিৎসক শামসুল হক এক অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

তিনি জানান, সারা দেশে ১৫ লাখ ২১ হাজার ২৪৭ জন অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেলেও দ্বিতীয় ডোজ টিকা এখনো পাননি। কোভ্যাক্সের আওতায় জাপান থেকে এর মধ্যে ১০ লাখ ২৬ হাজারের বেশি টিকা এসেছে। ৩ আগস্ট আরও ছয় লাখ টিকা পৌঁছাবে।

শামসুল হক বলেন, প্রথম ডোজ টিকা যে কেন্দ্র থেকে নেওয়া হয়েছে, দ্বিতীয়টিও একই কেন্দ্র থেকেই নিতে হবে। যারা ইতিমধ্যে দ্বিতীয় ডোজের জন্য এসএমএস পেয়েছেন, কিন্তু টিকা পাননি, তারা ওই আগের এসএমএস দেখিয়ে দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন।

তিনি বলেন, যারা প্রথম ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন, তারা দ্বিতীয় ডোজে কোনোভাবেই অন্য কোনো কোম্পানির টিকা নেবেন না। এতে ক্ষতি হতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র নাজমুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি উপেক্ষা করা হলে তা সংক্রমণ বাড়িয়ে দিতে পারে। যেভাবে বিভিন্ন কারখানার কর্মীরা ঢাকায় ফিরছেন, তাতে সংক্রমণের আশঙ্কা থেকে যায়। যারা সংক্রমিত নন, তারাও এমন পরিস্থিতিতে সংক্রমিত হতে পারেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া