adv
২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লঞ্চ চলাচলের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক : কঠোর বিধিনিষেধের মধ্যে কারখানা খোলায় দুর্ভোগে পড়া শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে।
বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ট্রাফিক ও নৌ ব্যবস্থাপনা বিভাগের পরিচালক রফিকুল ইসলাম জানান, কাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত লঞ্চ চলবে।

পূর্বঘোষণা অনুসারে, আজ রোববার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলার কথা ছিল। শ্রমিকেরা সবাই আসতে না পারায় লঞ্চ চলাচলের সময়সীমা বাড়ানো হয়েছে বলে তিনি জানান।

আজ রোববার দুপুর ১২টা পর্যন্ত সদরঘাট থেকে আটটি লঞ্চ বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। অন্য গন্তব্য থেকে সদরঘাটে এসেছে ছয়টি লঞ্চ। তবে এগুলোর মধ্যে ঢাকা-চাঁদপুর রুটের লঞ্চই বেশি ছিল। এ সময়ে বরিশাল থেকে কোনো লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে আসেনি।

গত শুক্রবার রপ্তানিমুখী কারখানা খোলার ঘোষণার পর বিভিন্ন জেলা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন শ্রমিক-কর্মচারীরা। কেউ ট্রাকে, কেউ অটোরিকশায়, কেউ মোটরসাইকেলে, কেউ ভ্যানে করে দূরের পথের যাত্রা করেন। ভোগান্তির পাশাপাশি শ্রমিকদের বাড়তি ব্যয়ও করতে হয়েছে। দিনভর শ্রমিকদের এ ভোগান্তির পর গতকাল শনিবার সন্ধ্যা সাতটার পর সরকার জানায়, শ্রমিকদের চলাচলের জন্য আজ দুপুর ১২টা পর্যন্ত বাস, লঞ্চসহ গণপরিবহন চলবে।

বিআইডব্লিউটিএ এর পরিবহন পরিদর্শক দিনেশ কুমার সাহা বলেন, সরকারের ওই ঘোষণার পর থেকে ছয়টি রুটের লঞ্চ ঢাকা সদরঘাটে যাতায়াত করছে। এসব রুট হল- চাঁদপুর, শরীয়তপুর, ভোলা, মুলাদী ও বরগুনা। বরিশালের কোনো লঞ্চ সকালে আসেনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া