adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনির্দিষ্টকাল বিরতিতে ইংল্যান্ড তারকা বেন স্টোকস

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকে অংশ নেওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের সিমোনে বাইলসের মানসিক অবসাদ নিয়ে আলোচনা চলচেই। তার মাঝে আরও এক ক্রীড়াবিদ মানসিক অবসাদের শিকার। ইংল্যান্ডের বেন স্টোকস। মানসিকভাবে নিজেকে চাঙ্গা করতে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন বেন স্টোকস। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডেও (ইসিবি) এই প্রেস রিলিজের পর থেকেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রীড়ামহলে। ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর এক সপ্তাহ আগেই এই সিদ্ধান্ত রীতিমত চাপে ফেলে দিয়েছে ইংল্যান্ডকে।

কেন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিলেন বেন স্টোকস? ইসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বেন স্টোকস নিজেকে মানসিকভাবে চাঙ্গা রাখার জন্য বিরতি নিচ্ছেন। আর তার মধ্যে আঙুলের চোটও সারাবেন। চোটটা কি বেশি আঙুলের নাকি মনের? প্রশ্ন উঠতে শুরু করেছে। সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন স্টোকস।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর প্রাক্তন ক্রিকেটার অ্যাশলে জাইলস জানিয়েছেন, সবসময় নিজের সমস্যা খোাখুলি বলতে পছন্দ করেন বেন। আর সেজন্যই তিনি ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন মানসিকভাবে নিজেকে চাঙ্গা করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন।

করোনা বিশ্বে এখন ক্রিকেট মানেই ১৪ দিনের নিভৃতবাস। তারপর ফিরতে হয় মাঠে। সব সিরিজের আগে এই নিয়ম। পরিবার থেকে দূরে থেকে একাকী ঘরে থাকাটাই কি মানসিকভাবে বিপর্যস্ত করছে ক্রিকেটারদের? বেন স্টোকসের এই সিদ্ধান্তের পর এই প্রশ্ন আবার মাথা চাড়া দিয়েছে। ইসিবি অবশ্য এ বিষয়ে কিছুই বলতে চায়নি। – জি নিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া