adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশাল আয়োজনে তুচ্ছ অর্জন, অলিম্পিকের পদক তালিকায় ৩৯ নম্বরে ধুঁকছে ভারত

স্পোর্টস ডেস্ক : প্রতিবার অলিম্পিক এলেই দেশবাসীর প্রত্যাশা হয়ে ওঠে পাহাড়প্রমাণ। কিন্তু হয় সেই পর্বতের মূষিক প্রসব। দু’একটা বিচ্ছিন্ন পদক ছাড়া খালি হাতে ফেরেন ভারতীয় প্রতিযোগীরা। মীরাবাই চানুর রুপো জয়ের সঙ্গে আশার সৃষ্টি হলেও পরের দু’ দিনই হতাশাজনক।

টেনিসে সানিয়া মির্জারা আগেই হেরে গেছিলেন। টেবিল টেনিসেও যাদের ওপর প্রত্যাশা ছিল তাদের বিদায় ঘটেছে। দারুণভাবে তৃতীয় রাউন্ডে উঠেও হেরে গেছেন মনিকা বাত্রা। বিদায় নিয়েছেন শরথ কমলও। এই মুহূর্তে পদক তালিকায় ৩৯ নম্বরে ধুঁকছে ভারত।

২০১৬ সালের রিও অলিম্পিকে একটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতেছিল ভারত। অনেকেই আশা করেছিলেন, এবার আরও বাড়বে পদকসংখ্যা। দুনিয়ার অন্যতম সেরা তথ্য ও প্রযুক্তি সংস্থা গ্রেসনোট ভবিষ্যদ্বাণী করেছিল, ১৯টি পদক পাবে ভারত। এর মধ্যে চারটে সোনা। দেশের বেশ কিছু ক্রীড়া কর্মকর্তারাও দুই অঙ্কের পদক আশা করেছিলেন। কিন্তু এখন যা পরিস্থিতি তাতে সেসব কষ্টকল্পনা ছাড়া আর কিছুই মনে হচ্ছে না।

রিও-র তুলনায় হয়তো এবার পদকসংখ্যা বাড়তে পারে, কিন্তু তাতেও দুই অঙ্কে পৌঁছনো মুশকিলের। এখন ভারতের আশা জিইয়ে রাখছে শুটিং। ১০ মিটার এয়ার রাইফেল এবং ১০ মিটার পিস্তলে সৌরভ চৌধুরী, এলাভেনিল ভালারিভানরা অন্তত দুটি পদক আনতে পারবেন বলে মনে করা হচ্ছে। গ্রেসনোট সংস্থা শুটিং থেকে আশা করেছিল ৮টি পদক। কুস্তিতে বীনেশ ফোগত এবং বজরং পুনিয়াকে নিয়ে আশা রাখা হচ্ছে। বীনেশ এই অলিম্পিক্সে ৫৩ কেজি ক্যাটেগরিতে প্রথম বাছাই। অন্যদিকে ছেলেদের ৬৫ কেজি বিভাগে দ্বিতীয় বাছাই বজরং। – আজকাল

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া