adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচবারের অলিম্পিক জয়ী সাঁতারুকে হারিয়েছেন ছাত্রী, আনন্দে কোচ দিশাহারা

স্পোর্টস ডেস্ক : অলিম্পিকে মোট পাঁচটি সোনা পেয়েছেন যুক্তরাষ্ট্রের তারকা সাঁতারু কেটি লেডেকি। এবার টোকিও-তে সেই তারকা সাঁতারুকেই মেয়েদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে হারিয়ে সোনা জিতলেন অস্ট্রেলিয়ার সাঁতারু আরিআর্ন তিতমাস।

আর তার পরেই আরিআর্নের কোচ ডিয়েন বক্সাল পাগলের মতো যে উচ্ছ্বাস প্রকাশ করেন, তা নেটপাড়ায় রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে। যেখানে ছাত্রীর সাফল্যে উচ্ছ্বসিত বক্সালের উন্মাদনার ছবি ধরা পড়েছে।

কেটি লেডেকির মতো তারকাকে টক্কর দিয়ে হারিয়েছেন আরিআর্ন তিতমাস। তাই আনন্দের জোয়ারে ভাসা স্বাভাবিকই ছিল তার কোচের! তবে আরিআর্নের সোনা জেতার চেয়ে বেশি চর্চা হচ্ছে বক্সালের অদ্ভুত সেলিব্রেশন নিয়ে।
কেটি লেডেকি ২০১২ সালে লন্ডন অলিম্পিক থেকেই নিজের দাপট দেখাতে শুরু করেছিলেন। ৮০০ মিটার ফ্রিস্টাইলে সে বার তিনি সোনা জেতেন। এর চার বছর পর রিও অলিম্পিক্সে মোট চারটি সোনা পান এই তারকা সাঁতারু।

এই বছর ৪০০ মিটার ফ্রিস্টাইলে সেই সাঁতারুকেই হারিয়েছেন আরিআর্ন তিতমাস। যে লড়াইটা অবশ্য সহজ ছিল না। হয়তো আরিআর্ন তিতমাসের কোচ বক্সাল নিজেও ভাবেননি, কেটি লেডেকিকে পেছনে ফেলে তার ছাত্রী সোনা পাবেন। স্বাভাবিক ভাবেই নিজের উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি বক্সাল। – হিন্দুস্তাটাইমস

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া