adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে হারিয়ে সিরিজ সমতায় ফিরলাে জিম্বাবুয়ে

নিজস্ব প্রতিবেদক : একমাত্র টেস্টে জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিক জিম্বাবুয়েকে বাংলাওয়াশ করেছে সফররত বাংলাদেশ। এরপর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও জয় পেয়েছে টাইগাররাই। অতপর দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশকে ২৩ রানে হারিয়ে সিরিজে প্রথম জয়ের স্বাদ পেল জিম্বাবুয়ে। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ১৬৬ রান তুলে সিকান্দার রাজারা। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংস থেমেছে ১৪৩ রানে।

হারারে ক্রিকেট গ্রাউন্ডে দিনের শুরুতে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুইয়ান অধিনায়ক সিকান্দার রাজা। প্রথমে ব্যাট করতে নেমে শুরু ভালো হয়নি স্বাগতিকদের। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে টাইগার স্পিনার শেখ মেহেদি হাসানের বলে বোল্ড হন জিম্বাবুয়ের ওপেনার মারুমানি।

এদিকে পাওয়ার প্লের শেষ ওভারে এবং নিজের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই চাকাভাকে আউট করে ফেরত পাঠান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তৃতীয় উইকেট জুটিতে ম্যাধভেরে এবং ডিওন মেয়ার্স মিলে ৫৭ রান তুললে বড় সংগ্রহের দিকেই এগোতে থাকে স্বাগতিকরা। ব্যক্তিগত ২৬ রানে ফেরেন মেয়ার্স। আর দলীয় অধিনায়ক সিকান্দার রাজা রান আউট হওয়ার আগে করেন মাত্র ৪ রান।

এদিকে আপনতালে ব্যাট করতে থাকা জিম্বাবুইয়ান ওপেনার ওয়েসলে ম্যাধভেরে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। শরিফুল ইসলামের বলে আউট হওয়ার আগে করেন ৭৩ রান। মাত্র ৫৭ বলে খেলা তার এই ইনিংসটি ৫টি চার এবং তিনটি ছয়ে সাজানো।

শেষদিকে মাত্র ১৯ বলে দ্রুত ৩৪ রান তুলেন রায়ান বার্ল। আর লুক জংউই করেন ৩ বলে ২ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট নেন সাকিব আল হাসান এবং শেখ মেহেদি হাসান।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে দেখে-শুনে খেললেও তৃতীয় ওভারে ছন্দপতন ঘটে বাংলাদেশের দুই ওপেনারের। ব্লেসিং মুজারাবানির করা ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে নাঈম এবং চতুর্থ বলে আউট হন সৌম্য সরকার। আউট হওয়ার আগে ৫ রান তুলেন নাঈম। আর ৬ রান করে সৌম্য।

এরপর সময়ের পরিক্রমায় সাকিব ১২ রানে, ৪ রানে মাহমুদউল্লাহ, ১৫ রানে শেখ মেহেদি হাসান এবং সোহান আউট হন ৯ রানে।

শেষদিকে শামীম, আফিফ এবং সাইফউদ্দিনরা মিলে জয়ের ক্ষুদ্র প্রয়াস চালালেও দলকে জয় এনে দিতে পারেননি। ১৩ বলে ২৯ রান করেন অভিষিক্ত শামীম পাটোয়ারি। আফিফ ফেরেন ২৪ রানে। আর সাইফউদ্দিনের ব্যাট থেকে আসে ১৯ রানে। এছাড়া তাসকিন করেছেন ৫ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া