adv
২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনাভাইরাস রোধে ব্যর্থ হয়েছে বিশ্ব: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্ব করোনাভাইরাস রোধে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেডরোস আধানম গেব্রেইয়েসুস। টোকিওতে অলিম্পিক গেমস উদ্বোধনের আগে অলিম্পিক আয়োজক কমিটির এক বৈঠকে অংশ নিয়ে এমন মন্তব্য করেছেন তিনি। খবর এএফপির।

ডব্লিউএইচও প্রধান বলেন, টিকার অসম বণ্টন এই সঙ্কটকে আরও গুরুতর করার ঝুঁকি তৈরি করেছে। যদিও মহামারি ক্লান্ত বিশ্বের কাছে এই অলিম্পিক একটি ‌‘আশার বার্তা’ হতে পারে। তিনি বলেন, মহামারি একটি পরীক্ষা। এটা মোকাবিলায় বিশ্ব ব্যর্থ হয়েছে।

গেব্রেইয়েসুস বলেন, ৪০ লাখের বেশি মানুষ মারা গেছে। এখনও মৃত্যু অব্যাহত আছে। ইতোমধ্যে চলতি বছরে মৃত্যুর সংখ্যা গত বছরের মোট মৃত্যুর তুলনায় দ্বিগুণেরও বেশি হয়েছে। তিনি বলেন, মহামারির হুমকি সব জায়গায় শেষ না হওয়া পর্যন্ত কেউই মুক্ত নয়। যদি কেউ মনে করেন যে, মহামারি শেষ হয়ে গেছে, তাহলে তিনি বোকার স্বর্গে বাস করছেন।

বিশ্বের মাত্র ১০টি দেশে করোনার ৭৫ শতাংশ টিকা প্রয়োগ করা হয়েছে বলেও মন্তব্য করেছেন ডব্লিউএইচও প্রধান। তিনি বলেন, কোনও কোনও লকডাউন তুলছে আবার কেউ কেউ লকডাউনে যাচ্ছে। কোভিড-১৯ এমন একটি জিনিস, যা জাহান্নামের আগুনের মতো। সহজে নেভানো যাবে না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া