adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানকে ৪৫ রানে হারিয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিরুদ্ধে দারুণ জয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড। ক’দিন আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দাপুটে জয় তুলে নেয় পাকিস্তান। তবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জয় হলো ইংল্যান্ডের। স্বাগতিকরা ৪৫ রানের জয়ে সিরিজে ফিরল ১-১ সমতা।
রোববার (১৮ জুলাই) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯.৫ ওভারে ২০০ রানে অলআউট হয়ে যায়। ভারপ্রাপ্ত অধিনায়ক জস বাটলার দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন। তার ৩৯ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছক্কা। এছাড়া মইন আলি ৩৬, লিয়াম লিভিংস্টোন ৩৮ রান করেন।
পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন ৩টি, ইমাদ ওয়াসিম ২টি, হ্যারিস রউফ ২টি, শাহিন শাহ আফ্রিদি ও শাদব খান ১টি করে উইকেট নেন।
জবাব দিতে নেমে পাকিস্তান ওপেনিং জুটিতে ৫০ রান তুলে ফেলে। একসময় ১ উইকেটে ৭১ রানে দাঁড়িয়ে থাকা পাকিস্তান পরপর উইকেট খুইয়ে চাপে পড়ে যায়। শেষমেশ ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫৫ রানে আটকে যায় সফরকারীরা। দলের পক্ষে মোহাম্মদ রিজওয়ান সর্বোচ্চ ৩৭ রান করেন। ৩৬ রানে অপরাজিত থাকেন শাদব খান। অধিনায়ক বাবর আজম করেন ২২ রান।
ইংলিশদের পক্ষে সাকিব মাহমুদ ৩টি, আদিল রশিদ ও মইন আলি ২টি করে এবং টম কারান ও ম্যাট পারকিনসন ১টি করে উইকেট দখল করেন। ম্যাচ সেরা হয়েছেন মইন আলি। মঙ্গলবার (২০ জুলাই) ওল্ড ট্রাফোর্ডে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। যে ম্যাচটি এখন সিরিজ নির্ধারণী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া