adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতে উৎপাদিত ভ্যাকসিন যেন দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশ পায়, সে জন্য দিল্লি যাচ্ছি: ভারতীয় হাই কমিশনার

ডেস্ক রিপাের্ট : ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারতে কোভিড ভ্যাকসিনের উৎপাদন বেড়েছে। আমাদের নিজ দেশের চাহিদাও বেড়েছে। তবে এসবের মধ্যে ভারতে উৎপাদিত ভ্যাকসিন যেন দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশ পায় সে বিষয়ে আলোচনা করতে দিল্লি যাচ্ছি। আশাকরি দ্রুত সময়ের মধ্যে ভালো কিছু হবে।

রোববার (১৮ জুলাই) সকালে দিল্লি যাওয়ার পথে আখাউড়া স্থলবন্দরে দুই দেশের শূন্যরেখায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিক্রম দোরাইস্বামী বলেন, আখাউড়া-আগরতলা রেললাইনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কোভিড পরিস্থিতির কারণে মাঝখানে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এই রেলপথের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের ব্যবসা-বাণিজ্য বাড়ছে। এক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা জরুরি। এজন্যে সড়ক সংযোগ বৃদ্ধির লক্ষ্যে দুই দেশ যৌথভাবে কাজ করছে। বর্তমান আখাউড়া থেকে আশুগঞ্জ চারলেন মহাসড়কের নির্মাণ কাজ চলমান আছে। এই কাজগুলো শেষ হলে দুই দেশের অর্থবাণিজ্যে ব্যাপক পরিবর্তন আসবে। এতে দুই দেশ লাভবান হবে।

এসময় দোরাইস্বামীর সঙ্গে ছিলেন স্ত্রী সঙ্গীতাসহ স্বজনেরা। এর আগে আখাউড়া স্থলবন্দরে দু’দেশের শূন্য রেখায় ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার, সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। আগামী শুক্রবার (২৩ জুলাই) সকালে একই পথে ভারত থেকে ফিরে আসার কথা রয়েছে বিক্রম দোরাইস্বামীর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া