adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী অলিম্পিকে ক্রিকেট থাকবে, বললেন সৌরভ গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে গোটা বিশ্বে। অথচ জনপ্রিয় ক্রীড়াযজ্ঞ অলিম্পিকে ক্রিকেট নেই। তবে এবার ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা আরও বৃদ্ধি করতে অলিম্পিকে পাখির চোখ বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির।

গত বছর ডিসেম্বরে অলিম্পিকে অংশগ্রহণের বিষয়ে দেখাশোনা করতে একটি কমিটিও গঠন করা হয়েছে। সম্ভবত ২০২৮ সালেই মেগা টুর্নামেন্টে দেখা মিলবে ব্যাট বলের দ্বৈরথের। সম্প্রতি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। তিনি বলেন, হ্যাঁ, ২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিক গেমসে ক্রিকেট থাকবে।

অলিম্পিকে ক্রিকেটের অর্ন্তভুক্তির কথা নিশ্চিত করার পাশাপাশি আসন্ন অলিম্পিকে অংশগ্রহণকারী বাঙালি অ্যাথলেটদের শুভেচ্ছা জানাতেও ভোলেননি সৌরভ। তিনি বললেন, ওদের সবাইকে আমার পক্ষ থেকে শুভকামনা।

ভারতীয় অ্যাথলেটদের নিয়ে আশাবাদী সৌরভ। পাশপাশি তিনি সময় পেলেই নিজের প্রিয় ইভেন্টগুলোয় চোখ রাখতে ভোলেন না, সেকথাও জানালেন ‘মহারাজ’। তিনি বলেন, শুটিং এবং রেসলিংয়ের ক্ষেত্রে ভারতের মেডেল জেতার ভাল সুযোগ রয়েছে। তবে ব্যক্তিগত স্প্রিন্ট প্রতিযোগিতা আমার প্রিয়। এছাড়াও সুযোগ পেলে আমি অলিম্পিকের টুকটাক অন্যান্য প্রতিযোগিতার দিকেও নজর রাখি।

একবারই অলিম্পিকে ক্রিকেট হয়েছিল। ১৯০০ সালে প্যারিসের গ্রীষ্মকালীন প্রতিযোগিতায় ক্রিকেট অনুষ্ঠিত হয়। সেবার গ্রেট ব্রিটেন স্বর্ণ আর ফ্রান্স রৌপ্য পদক জেতে। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও আর কখনো অলিম্পিকে ক্রিকেট ছিল না। ফলে ক্রীড়া বিশ্বের সবচেয়ে বড় এই প্রতিযোগিতায় ক্রিকেটকে আবারো ফিরিয়ে আনার দাবি উঠে।

বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞে টি-টোয়েন্টি ফরমেটের ক্রিকেট অন্তর্ভুক্ত করার দাবি জানান বেশ কয়েকজন ক্রিকেট তারকা। তারা হলেন- অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক বিয়ারলি, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক শন পোলক ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। – ইন্ডিয়ান এক্সপ্রেস

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া