adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিরল রেকর্ডে মাশরাফিকে ছাড়িয়ে সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক : এক দিনের ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকরি এখন সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্র্যান্ডন টেইলরের উইকেট শিকার করে এই কীর্তি গড়েন বিশ্ব সেরা অল রাউন্ডার। তার ঝুলিতে এখন ২৭৪ উইকেট।

শুধু ওয়ানডেতে নয়। টেস্ট এবং টি-২০ ক্রিকেটেও বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব। সাদা পোষাকে তার ঝুলিতে আছে ২১৫ উইকেট। আর সংক্ষিপ্ত সংস্করণে তিনি শিকার করেছেন ৯২ উইকেট। তিন ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড পৃথিবীর আর কোন ক্রিকেটারের নেই।

এর আগে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটের রেকর্ডটি ছিলো মাশরাফি বিন মোর্ত্তুজার। গেল বছর জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ খেলেন তিনি। সেই ম্যাচে শিকার করেছিলেন এক উইকেট। ২২০ ম্যাচে তার দখলে ২৬৯ উইকেট। তবে এশিয়া একাদশের হয়ে একটি উইকেট আছে সাবেক অধিনায়কের।

দুই উইকেট তুলে নিয়ে সাকিব, মাশরাফির রেকর্ড স্পর্শ করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেই। তবে তৃতীয় ম্যাচে উইকেট শূণ্য ছিলেন তিনি। ফলে অপেক্ষার প্রহর বাড়ে জিম্বাবুয়ে সিরিজ পর্যন্ত।
এদিন অবশ্য হতাশ করেননি টাইগার ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। দলীয় ৭৮ রানে টেইলরের উইকেট তুলে নেন তিনি। তার ঘূর্ণিতে এরপর একে একে সাজ ঘরে ফেরেন রেগিস চাকাভা, রায়ান বার্ল, ব্লেসিং মুজারাবানি এবং রিচার্ড নাগারাভা।

রেকর্ডের ম্যাচে সাকিব শিকার করেছেন পাঁচ উইকেট। ওয়ানডে ক্যারিয়ারে যা তৃতীয় বারের মত। তার দাপুটে পারফরম্যান্সে জিম্বাবুয়ে ২৮.৫ ওভারে গুড়িয়ে গেছে ১২১। বাংলাদেশ জয় পায় ১৫৫ রানের বিশাল ব্যবধানে। –

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া