adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জেরুজালেমে খেলতে বার্সেলোনার অস্বীকৃতি, ম্যাচ বাতিল করলো ইসরায়েলি ক্লাব

স্পোর্টস ডেস্ক : জেরুজালেমে খেলতে অস্বীকৃতি জানানোয় বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ বাতিল করেছে ইসরায়েলি ক্লাব বেইতার। আগামী ৪ আগস্ট শহরটির পশ্চিম অংশে টেডি স্টেডিয়ামে বার্সার সঙ্গে এই প্রীতি ম্যাচ খেলতে চেয়েছিল বেইতার।

তবে রাজনৈতিক কারণে বিতর্কিত জেরুজালেমের বদলে তেল আবিবে খেলার প্রস্তাব দিয়েছিল কাতালান ক্লাবটি। তবে ভেন্যু পরিবর্তনে রাজি না হওয়ায় ম্যাচটি বাতিলই করে দেয় ছয়বার ইসরায়েলি চ্যাম্পিয়নশিপ জেতা ক্লাবটির মালিক।

বেইতারের মালিক মোশে হোজেজ ফেসবুকে এক পোস্টে জানান, বার্সেলোনার সঙ্গে ম্যাচটি বাতিল করতে বাধ্য হচ্ছি।

শহরটির (জেরুজালেম) প্রতি ভালোবাসা থেকে ক্লাবটি কিনেছিলাম। এখন রাজনৈতিক কারণে আমি যদি জেরুজালেমে ক্লাবকে না খেলাই, তাহলে নিজের আদর্শের জায়গা থেকে সরে আসা হবে।

বেইতারের মালিক একই সঙ্গে বার্সা সমর্থক। তাই ম্যাচ বাতিলের সিদ্ধান্ত দুই ক্লাবের সম্পর্কে প্রভাব ফেলবে না বলেও জানান তিনি। মোশে হোজেজ লেখেন, আমি বার্সেলোনার উপর ক্ষুদ্ধ নই। তারা কোন রাজনৈতিক ক্লাব নয় এবং আমাদের সংঘাতে তাদের জড়ানোর কোনই প্রয়োজন নেই। বার্সার সঙ্গে আমাদের সম্পর্ক ভালোই থাকবে।

তবে এখন পর্যন্ত কাতালান ক্লাবটির পক্ষ থেকে এই বিষয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি। নতুন মৌসুমকে সামনে রেখে বেশকিছু প্রাক মৌসুম প্রীতি ম্যাচ খেলবে স্প্যানিশ জায়ান্টরা। তবে জেরুজালেমে বেইতারের সঙ্গে যে ম্যাচের কথা বলা হচ্ছে, সেটি আনুষ্ঠানিকভাবে কখনো নিশ্চিত করা হয়নি।

১৯৬৭ সালে ছয় দিনব্যাপী যুদ্ধের পর জেরুজালেমের পূর্ব অংশ দখল করে ইসরায়েল এবং তাদের রাষ্ট্রের সঙ্গে অঞ্চলটি সংযুক্ত করা হয়। যদিও আন্তর্জাতিকভাবে তা স্বীকৃতি পায়নি। কিন্তু ফিলিস্তিনিরা নিজেদের ভবিষ্যৎ রাষ্ট্রের রাজধানী হিসেবে দেখে থাকে জেরুজালেমকে। – চ্যানেল২৪/ মার্কা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া