adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিধিনিষেধ শিথিল হলেও বন্ধ থাকবে বিনোদন কেন্দ্র, সামাজিক অনুষ্ঠান, মানতে হবে স্বাস্থ্যবিধি

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা তথা কোরবানির ঈদকে সামনে রেখে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করা হলেও করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার তথ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বলা হচ্ছে, এ সময় পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। পরিহার করতে হবে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানের পরিহার করতে হবে।

এর আগে মঙ্গলবার বলা হয়, ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল থাকবে। এরপর ২৩ জুলাই সকাল ৬টা থেকে থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত আবার আগের কঠোর বিধিনিষেধ বহাল থাকবে।

বিধিনিষেধ শিথিলের বিষয়ে বলা হয়, ঈদ উদ্‌যাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ২৩ জুলাই থেকে ফের সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহনসহ সকল যানবাহন বন্ধ এবং শপিংমল ও দোকানপাটও বন্ধ থাকবে। আর এর পাশাপাশি সব ধরনের শিল্প কলকারখানাও বন্ধ থাকবে। চলমান বিধিনিষেধে কলকারখানা খোলা রয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে। প্রথমে ৭ জুলাই পর্যন্ত তা থাকলেও পরে তা আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়, যা বুধবার মধ্যরাতে শেষ হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া