adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোর প্রেম নিয়ে ওবামা দম্পতির সিনেমা

বিনােদন ডেস্ক : নেটফ্লিক্সের সঙ্গে আগেও কাজ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা। সম্প্রতি ওয়েব সিরিজ ও সিনেমার পরিকল্পনা করেছেন তারা।

স্ক্রিন ডেইলি এক প্রতিবেদনে জানায়, এ দম্পতির প্রতিষ্ঠান হায়ার গ্রাউন্ড প্রডাকশন্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স।

সেখানে কৃষ্ণাঙ্গ কিশোরদের প্রেম নিয়ে ছয়টি গল্পে সাজানো হচ্ছে ‘ব্ল্যাকআউট’ নামের সিনেমা। ছয়জন আলাদা আলাদা লেখক গল্পগুলো লিখছেন।

জানা গেছে, নিউইয়র্ক শহরে গরমের এক রাতে বিদ্যুৎ চলে যায়। ওই সময়ের প্রেক্ষাপটে লেখা হচ্ছে গল্পগুলো। যেখানে বিভিন্ন সামাজিক অবস্থান থেকে ওঠে আসা ১২ কৃষ্ণাঙ্গ কিশোর-কিশোরীর প্রেম স্থান পাবে।

হায়ার গ্রাউন্ডের সঙ্গে প্রযোজনায় আরও থাকছে টেম্পল হিল এন্টারটেইনমেন্ট। এ দুই প্রতিষ্ঠান সম্প্রতি কেভিন হার্টকে নিয়ে নির্মাণ করেছে ‘ফাদারহুড’ নামের সিনেমা। যা নেটফ্লিক্সে গত মাসে রিলিজ হয়েছে।

ওবামা দম্পতির এ প্রতিষ্ঠানের ব্যানারে আরও ছিল প্রজেক্ট সামনে আসছে। এর মধ্যে আছে সমকামী মানবাধিকার সংগঠক বায়ার্ড রাস্টিনের বায়োপিক ‘রাস্টিন’, মহসিন হামিদের উপন্যাস অবলম্বনে ‘এক্সিট ওয়েস্ট’ ও সাই-ফাই সিনেমা ‘স্যাটেলাইট’। এ ছাড়া ঐতিহাসিক ছবি ‘ওয়র্থ’-এর জড়িত তারা।

২০১৮ সালে প্রতিষ্ঠিত হয় হায়ার গ্রাউন্ড প্রডাকশন্স। পরের বছরই তাদের নির্মিত প্রামাণ্যচিত্র ‘আমেরিকান ফ্যাক্টরি’ লাভ করে অস্কার পুরস্কার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া